,

চেনাশুনা না থাকলে সপ্তাহ ঘুরেও মিলেনা ব্যাংক স্ট্রেটমেন্ট :: শহরের সিটি ব্যাংক শাখায় গ্রাহকদের সাথে কর্মচারি আশিষ পালের অশোভন আচরণ

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ শহরের বদিউজ্জামান সড়কের সিটি ব্যাংক শাখার কর্মচারী আশিষ পালের বিরুদ্ধে গ্রাহকদের সাথে অশোভন আচরণ ও হয়রানির অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে জানা যায়, ওই শাখায় কোনো গ্রাহক ব্যাংক স্ট্রেটমেন্টসহ প্রয়োজনীয় কাজে গেলে সে তাদের সাথে অশোভন আচরণ করে। নানা অজুহাতে গ্রাহকদের সে দিনের পর দিন ঘুরাতে থাকে। ফলে গ্রাহকরা সময় মতো তাদের প্রয়োজনীয় কাজ করতে পারেন না।
অভিযোগে জানা যায়, গত মঙ্গলবার শহরের শ্মশানঘাট এলাকার বাসিন্দা সাংবাদিক আব্দুল হাকিমের মেয়ে নমিনি পরিবর্তনের জন্য ব্যাংক স্টেটমেন্ট আনতে যান। স্টেটমেন্টের প্রদানের দায়িত্বে থাকা আশিষ পাল স্ট্রেটমেন্ট প্রদানের অনুকূলে প্রয়োজনীয় ডকুমেন্ট চাইলে সবকিছু দেয়া হয়। কিন্তু এরপরও তিনি দেই দিচ্ছি বলে সময় কর্তন করেন। এরপর রিয়ার পিতা জেলা রিপোটার্স ইউনিটির সভাপতি আব্দুল হাকিম গত ৫ দিনে কয়েকবার তার কাছে গিয়ে স্ট্রেটমেন্টের বিষয়ে জানতে চাইলে তাকেও নানা অজুহাতে ঘুরাতে থাকেন। পরবর্তীতে গতকাল সোমবার আবারও সাংবাদিক আব্দুল হাকিম তার কাছে গেলে তিনি বলেন, এটি ঢাকা শাখা থেকে প্রদান করা হবে। কিন্তু ঢাকা শাখায় যোগাযোগ করতে তার কাছে নম্বর চাইলে তিনি বলেন সেখানে যোগাযোগের কোনো ব্যবস্থা নাই। কিন্তু পাশে থাকা অন্য এক নারী কর্মকর্তা সাথে সাথে একটি নম্বর দিয়ে যোগাযোগ করতে বলেন। পরবর্তীতে ঢাকা শাখায় যোগাযোগ করে ৩০ মিনিটের মধ্যে ব্যাংক স্ট্রেটমেন্ট পান সাংবাদিক আব্দুল হাকিম।
হাকিম অভিযোগ করেন, আশিষ চেনাজানা না থাকলে কাজ করেন না এমনটা তাকে জানান। এ ছাড়া আশিষ পাল ব্যাংকে যাওয়া অন্যান্য গ্রাহকদের সাথেও এমন আচরণ করেন। অনেক গ্রাহকই তার কাছে গিয়ে প্রত্যাশীত সেবা না পেয়ে বরং অপমানিত হন এবং নানাভাবে ভোগান্তির শিকার হন। একটি সূত্র জানিয়েছে, তিনি অচিরেই কানাডা চলে যাচ্ছেন বিধায় সেবাগ্রহিতাদের সাথে অসদাচরণ করে থাকেন।
এ বিষয়ে ব্যাংক ম্যানাজার চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


     এই বিভাগের আরো খবর