,

বাহুবলে মোবাইল কোর্টের অভিযানে এক ব্যক্তিকে অর্থদন্ড:: জাল জব্দ

জুবায়ের আহমেদ, বাহুবল ॥ বাহুবল উপজেলার স্নানঘাট বাজার এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে। গতকাল মঙ্গলবার ৩ অক্টোবর বিকেলে উপজেলার স্নানঘাট বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
প্রশাসন ও মৎস্য অফিস সূত্রে জানা যায়, বাহুবল উপজেলার ১নং স্নানঘাট ইউনিয়নের স্নানঘাট বাজার এলাকায় নিষিদ্ধ ম্যাজিক জাল দিয়ে মাছ ধরা ও প্রবাহমান খালে বাঁশের বেড়া দিয়ে নৌকা চলাচলে বাধা সৃষ্টি করে মাছ ধরে আসছিলো একটি সংঘবদ্ধ চক্র।
গতকাল বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিনের নেতৃত্বে উপজেলা মৎস্য অফিসার মিসবাহ উদ্দিন আফজালকে সাথে নিয়ে স্নানঘাট বাজার সংলগ্ন এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন। অভিযানকালে নিষিদ্ধ ম্যাজিক জাল দিয়ে মাছ ধরা ও নৌকা চলাচলে বাধা সৃষ্টির অভিযোগে মৎস্য রক্ষা সংরক্ষণ আইন (১৯৫০) এর আওতায় উপজেলার স্নানঘাট গ্রামের যহর মিয়ার ছেলে মোঃ রেজ্জাক মিয়াকে ৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ২ হাজার ৫ শ ফুট নিষিদ্ধ ম্যাজিক জাল জব্দ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিন। অভিযানে প্রসিকিউটর হিসেবে ছিলেন উপজেলা মৎস কর্মকর্তা মিসবাহ উদ্দিন আফজল।


     এই বিভাগের আরো খবর