,

একই নম্বরে শহরে চলে ৫টি টমটম ॥ মালিক-চালক পলাতক

পৌরসভার অভিযানে আটক :: অভিযান নিয়মিত চলবে

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ শহরে অবৈধ টমটম চলার কারণে যানজট সৃষ্টি হচ্ছে। অনুমোদন ছাড়াও অবৈধভাবে চলছে কয়েক হাজার টমটম। আবার কেউ কেউ কৌশল কাজে লাগিয়ে একই নম্বরে একাধিক টমটম চালাচ্ছেন। বিষয়টি পৌরসভার নজরে এলে মালিক সমিতি ও পৌরসভার পক্ষ থেকে সাড়াশি অভিযান চালিয়ে একই নম্বরের ৫টি টমটম শহর থেকে আটক করা হয়।
গতকাল সরেজমিনে গিয়ে পৌরসভায় দেখা যায়, ১০৯ নম্বরের ৫টি টমটম আটক করা হয়েছে। যার মালিক বড় বহুলা গ্রামের আদম আলীর পুত্র ফরিদ মিয়া। তিনি সদর থানায় একই নম্বরের ৫টি জিডি করে প্রশাসনের চোঁখ ফাঁকি দিতে ৫টি টমটমে ব্যবহার করেন। প্রতিটি টমটমে লেখা রয়েছে ক্রমিক নং-৫১৭০৯ এবং প্লেট নম্বর ১০৯। ৫টি নম্বর এক হওয়ায় পৌরসভা ও মালিক সমিতির পক্ষ থেকে শহরে অভিযান চালিয়ে এসব টমটম আটক করার পর মালিক ফরিদ মিয়া সটকে পড়েন। গাড়ি নিতে তিনি এখনও আসেননি।
এ বিষয়ে টমটম মালিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক খোকন মিয়া জানান, এরকম আরও টমটম রয়েছে। তারা হারিয়ে গেছে মিথ্যা তথ্য দিয়ে থানায় জিডি করে পৌরসভা থেকে নম্বর নিয়ে একাধিক টমটম চালায়। এতে একদিকে সরকার রাজস্ব হারাচ্ছে, অন্যদিকে এসব অবৈধ টমটমের ফলে শহরে যানজট হচ্ছে। ঘটছে দূর্ঘটনা। তিনি সকলকে সাথে নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নিবেন বলে জানান।


     এই বিভাগের আরো খবর