,

২ শতাধিক টমটম শ্রমিকের ধুমপান না করার শপথ :: করলে জরিমানা

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জের দুই শতাধিক টমটম পরিবহন শ্রমিক ধুমপান করবেন না বলে শপথ করেছেন। গতকাল সোমবার হবিগঞ্জ পৌরসভার তামাক বিরোধী উদ্বুদ্ধকরন সভায় তারা এ শপথ করেন। শপথ পাঠ করান হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম।
তামাকমুক্ত হবিগঞ্জ গড়ার লক্ষ্যে তামাক ও তামাকজাত দ্রব্য ব্যবহারের কুফল সম্পর্কে টমটম পরিবহন শ্রমিকদের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য আয়োজন করা হয় উদ্বুদ্ধকরণ সভা। হবিগঞ্জ পৌরসভার আয়োজনে পৌর টাউন হলে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র আতাউর রহমান সেলিম। তিনি বলেন,‘২০২৪ সালের মধ্যে বাংলাদেশ থেকে তামাকের ব্যবহার সম্পূর্নভাবে নির্মুল করতে বর্তমান সরকার কর্মসূচী পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় আমরা হবিগঞ্জকে তামাক ও তামাকজাত দ্রব্য ব্যবহার মুক্ত করতে চাই।’ এ ব্যাপারে সচেতনতা গড়ে তোলতে তিনি সকলের প্রতি আহবান জানান।
সভায় আরো উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, শেখ সুমা জামান, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী, সহকারী প্রকৌশলী পানি ও পয়ঃনিস্কাশন হবিগঞ্জ পৌর টমটম মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মোঃ কামরুল ইসলামসহ অন্যান্যরা।
সভায় দুই শতাধিক পরিবহন শ্রমিক তামাক ও তামাকজাত দ্রব্য গ্রহন করবেন না মর্মে শপথ গ্রহন করেন। মেয়র শপথ পাঠ করান। টমটম চালক ধুমপান করলে ৫ শ টাকা জরিমানা এবং গাড়ীর লাইসেন্স বাতিল করা হবে বলে জানান মেয়র।


     এই বিভাগের আরো খবর