,

শিক্ষার গুণগত মানে দারুল হিকমাহ জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান -মেয়র ছাবির আহমেদ চৌধুরী

স্টাফ রিপোর্টার : শিক্ষার গুণগত মানে দারুল হিকমাহ জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বলে মন্তব্য করেছেন নবীগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র আলহাজ¦ ছাবির আহমেদ চৌধুরী। গতকাল মঙ্গলবার দারুল হিকমাহ জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ উপলক্ষে আয়োজিত অভিভাবক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন নবীগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র ও দারুল হিকমাহর অন্যতম দাতা সদস্য আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় মাদ্রাসার হলরুমে পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ আলাউদ্দিন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন নবীগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকে’র জেনারেল সেক্রেটারি, দারুল হিকমাহ’র অন্যতম দাতা সদস্য প্রফেসর আব্দুল হাই, নবীগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকে’র সাবেক চেয়ারম্যান কামরুল হাসান চুনু, আমেরিকা প্রবাসী বিশিষ্ট লেখক-গবেষক অত্র মাদ্রাসার অন্যতম দাতা সদস্য জনাব আকমল আলী, নবীগঞ্জ ইসলামিক শিক্ষা সোসাইটির চেয়ারম্যান, নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওঃ আশরাফ আলী প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য পেশ করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মাষ্টার আব্দুল মালিক চৌধুরী, সাইদুল হক চৌধুরী, নাসির আহমেদ চৌধুরী, আমির উদ্দিন ও আজিজুর রহমান।
অতিথিবৃন্দ তাদের বক্তব্যে মাদ্রাসার শিক্ষা কার্যক্রমের গুণগত মানে সন্তুষ প্রকাশ করেন। অবাধে মোবাইল-ইন্টারনেট ব্যবহার এবং অসৎ সঙ্গের সাথে মেলামেশার কুফল থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে দারুল হিকমাহ’র উদ্যোগগুলো অতুলনীয়। কঠোর নিয়ম শৃঙ্খলার মধ্যে রেখে শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যস্ত রাখার ফলেই দারুল হিকমাহ সকল পাবলিক পরীক্ষা এবং মেধাবৃত্তি পরীক্ষায় জেলার মধ্যে সেরা ফলাফল অর্জন করে যাচ্ছে। ধারাবাহিক সফলতায় মাদ্রাসাটি সর্বস্তরের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তাই বিপুল সংখ্যক অভিভাবক তাদের সন্তানদের উন্নত ক্যারিয়ার গঠনের লক্ষ্যে দারুল হিকমায় ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছেন।
অতিথিবৃন্দ মাদ্রাসার ক্লাসরুম সংকট নিরসনসহ অবকাঠামোগত উন্নয়নে নিজেদের সম্পৃক্ত রাখার ঘোষণা দিয়ে সকলকে মাদ্রাসার উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান।
নির্মাণাধীন একাডেমিক টিনসেড ভবন এবং ছাত্রাবাস খাতে পৌর মেয়র সর্বাত্মক সহযোগিতার ঘোষণা দেন। বিশেষ অতিথি প্রফেসর আব্দুল হাই এবং আকমল আলী ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেন। বিশেষ অতিথি কামরুল হাসান চুনু ভবন খাতে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।
আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের হাতে রেজাল্টসীট তুলে দেন।
মাদ্রাসার অধ্যক্ষ আজ থেকে শুরু হতে যাওয়া আরবি, ইংরেজি ও গণিত বিষয়ে ফ্রি বেসিক ক্লাসে শিক্ষার্থীর পাঠাতে অভিভাবকের প্রতি আহ্বান জানান। উক্ত বেসিক ক্লাসে অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও ফ্রি ক্লাস করার সুযোগ পাবে।


     এই বিভাগের আরো খবর