,

ইনাতগঞ্জে আ’লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ১৪ ডিসেম্বর দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকায় নির্বাচনকে সামনে রেখে ইনাতগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভা শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে। সংবাদটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। সংবাদে উল্লেখ করা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের মতামতের ভিত্তিতে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। যা সত্য নয়।

প্রকৃত ঘটনা হলো- গত মঙ্গলবার ইনাতগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালিক নির্বাচন পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে এক সভা আহবান করেন। উক্ত সভায় ৯টি ওয়ার্ডের মধ্যে ৭টি ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে দাওয়াত দেয়া হয়নি। এমনকি সভায় ২টি ওয়ার্ডে সভাপতি সম্পাদক ব্যতিত অন্যান্য ৭টি ওয়ার্ডের সভাপতি সম্পাদক উপস্থিত ছিলেন না। আমি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে উক্ত সভায় উপস্থিত হয়ে ৯টি ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের উপস্থিতি নিশ্চিত করে গঠনতন্ত্র মেনে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করার জন্য প্রস্তাব দেই।
পরদিন পত্রিকায় দেখতে পাই আমার নিয়মতান্ত্রিক প্রস্তাবকে অমান্য করে আমার মতামত না নিয়ে ও আমার স্বাক্ষর ছাড়া অবৈধভাবে অগঠনতান্ত্রিক পন্থা অবলম্বন করে নির্বাচন পরিচালনা কমিটির গঠন করা হয়েছে মর্মে সংবাদ পরিবেশন করা হয়। যা দেখে আমি সত্যিই বিচলিত হই। পরবর্তীতে আমি সকল ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদকদের উপস্থিত করে সভা আহবান করি, ওই সভায় সভাপতিকে উপস্থিত হওয়ার জন্য বার বার যোগাযোগ করলেও তিনি সভায় উপস্থিত হননি যা খুবই দুঃখজনক।
আমার নাম জড়িয়ে যে সংবাদটি প্রকাশিত হয়েছে তা সম্পূর্ন মিথ্যা বানোয়াট। আমি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

প্রতিবাদকারী
মো. মুজিবুর রহমান
সাধারণ সম্পাদক
ইনাতগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ।


     এই বিভাগের আরো খবর