,

নবীগঞ্জে বিভিন্ন কর্মসূচিতে মহান বিজয় দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জে দিনব্যপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। গতকাল শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির সূচনা করা হয়। সকাল ৭টায় ডাক বাংলো প্রাঙ্গণে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ ও সূরা ফাতেহা পাঠ করা হয়। ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় প্রতাকা উত্তোলন করেন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্কুল, কলেজ, মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গালর্স গাইড, শিশু কিশোর সংগঠন কর্তৃক বর্ণাঢ্য কুচকা আওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী এবং পুরস্কার বিতরণ। সকাল সাড়ে ১১টায় নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাস অনুপের সভাপতিত্বে ও উপজেলা পজীপ কর্মকর্তা সাকিল আহমদ এর সঞ্চালনায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হবিগঞ্জ-১, নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. গতি গোবিন্দ দাশ, নবীগঞ্জ থানার ওসি মোঃ মাসুক আলী, বীর মুক্তিযোদ্ধা নুর উদ্দিন (বীর প্রতিক), বীর মুক্তিযোদ্ধা জালাল সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা মুরর্শেদ ইউ জামান চৌধুরী প্রমুখ।
অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহীন দেলোয়ার, উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনি, প্রানীসম্পদ কর্তকর্তা ডাঃ সাইফুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু ও শাহ রেজভী আহমদ, ৮নং সদর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান, উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি শেখ শাহনুর আলম ছানু, বঙ্গবন্ধু উপজেলা পরিষদের সভাপদি দুলাল চৌধুরী, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক শাহ গুল আহমদ কাজল, যুগ্ম আহবায়ক লোকমান আহমদ খান ও রাব্বি আহমদ চৌধুরী, পিকলু চৌধুরী, নবীগঞ্জ প্রেসকাবের সাবেক সভাপতি রাকিল হোসেন, সময় পত্রিকার প্রকাশ ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সেলিম তালুকদার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আসাদ উল্লাহ, সমাজ সেবা কর্মকর্তা বিদ্যুৎ দাশ, সমবায় কর্মকর্তা জিতেন্দ্র সরকার, উপজেলা সন্তান কমান্ডের সদস্য সচিব ডাঃ নিজামুল হক ও রত্নদ্বিপ দাশ রাজু, সাংবাদিক আলী হাছান লিটন, ছাত্রলীগ নেতা সাজু আহমেদ হৃদয়, প্রশাসনিক কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান ও নাজির মোঃ আব্দুল কাইয়ুম প্রমুখ। আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের মধ্যে পুরস্কার ও কম্বল বিতরণ করেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন মাওঃ মাহবুবুর রহমান গীতা পাঠ করেন নবীগঞ্জ পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর সুকেশ চক্রবর্তী। বাদ আসর/সুবিধাজনক সময়ে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের বিদেহ আত্মার মাগফেরাত/বীর মুক্তিযোদ্ধা/যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত এবং সুবিধামত সময়ে সকল মন্দির, গির্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করানো হয়। বিকাল ৪টায় প্রীতি ফুটবল প্রতিযোগিতা, উপজেলা প্রশাসন একাদশ বনাম উপজেলা পরিষদ একাদশ। সন্ধ্যা ৭টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।
প্রধান অতিথির বক্তব্যে এমপি মিলাদ গাজী বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান। ১৯৭১ সালে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত আমাদের এই দেশ। মুক্তিযোদ্ধাদের অবদান বাঙ্গালী জাতি আজীবন শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারদের সর্বাত্মক সহযোগীতা করে যাচ্ছেন। বর্তমানে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত আহ্বান জানান।


     এই বিভাগের আরো খবর