,

নবীগঞ্জে শীতের সঙ্গে পুরোনো কাপড়ের দোকানে বাড়ছে ভিড়

জাবেদ তালুকদার : পৌষের শুরুতেই জেঁকে বসেছে শীত। সারাদেশের মতো নবীগঞ্জেও দিন দিন শীতের তীব্রতা বেড়ে চলেছে। এতে জমে উঠছে শীতের পোশাকের ব্যবসা। সামর্থ্যবানরা শহরের অভিজাত মার্কেট থেকে শীতের পোশাক কিনছেন। তবে নিম্নবিত্ত ও শ্রমিক জনগোষ্ঠী নিজের ও পরিবারের সদস্যদের জন্য গরম কাপড় কিনতে শহরের ফুটপাতের দোকানগুলোতে ভিড় করছেন।
সরেজমিন দেখা যায়, শহরের ওসমানী রোড, মধ্যবাজার, শেরপুর রোডসহ শহরের বিভিন্ন স্থানে শীতের পোশাক সাজিয়ে বসে রয়েছেন দোকানিরা। ক্রেতারা দোকান থেকে ভিড় করে পছন্দমতো গরম কাপড় কিনছেন। সকাল ১০টা থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত চলে এ কেনাবেচা। এ ছাড়াও শহরের বিভিন্ন স্থানে ভ্যানে বিভিন্ন পয়েন্ট ও রাস্তার মোড়ে শীতের পুরাতন কাপড় বেচাকেনা করতে দেখা গেছে।
অস্থায়ী কাপড়ের দোকানে ভিড় করা ক্রেতার ভাষ্য, ফুটপাতের দোকানগুলোতে দাম কম হওয়ায় তারা সেখান থেকেই গরম কাপড় কিনছেন। পছন্দমতো কাপড় তুলনামূলক কম দামে পাওয়া যায় এসব দোকানে।
পুরাতন কাপড় কিনতে আসা রাশেদ জানান, সন্তানদের জন্য শীতের ভালো পোশাক কেনার ইচ্ছা থাকলেও তাঁর সামর্থ্য নেই। তাই পুরাতন গরম কাপড় কিনতে এসেছেন।
ফুটপাতের কাপড় ব্যবসায়ীরা বলছেন, শীত বাড়লেই বাড়ে তাদের কেনাবেচা। বছরের এই সময়ের অপেক্ষায় থাকেন তারা। শীত বাড়ার সঙ্গে সঙ্গে গরম কাপড়ের কেনাবেচা বাড়ে। গরিব মানুষদের পুরাতন কাপড়েই বেশি চাহিদা। এ বছর শীত পড়ার আগ থেকেই গরম কাপড় বিক্রি শুরু হয়েছে। প্রতিদিন বাড়ছে ক্রেতার সংখ্যা।


     এই বিভাগের আরো খবর