,

হবিগঞ্জ-লাখাই সড়কের উন্নয়নে পৌনে ৮০০ কোটি টাকা বরাদ্দ

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ-লাখাই সড়কের প্রস্থ ১৮ থেকে ২৪ ফুটে উন্নীত করতে পৌনে ৮০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে বলে জানিয়েছেন সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি গতকাল লাখাই উপজেলায় নির্বাচনী প্রচারণার সময় একথা জানান।
পৃথক নির্বাচনী সভায় সংসদ সদস্য বলেন, হবিগঞ্জ-লাখাই সড়ক এক সময় বেহাল অবস্থায় ছিল। এজন্য এ অঞ্চলটি পিছিয়ে পড়েছিল। প্রায় ২০০ কোটি টাকা ব্যয়ে আমরা সড়কটিকে আঞ্চলিক মহাসড়কে পরিণত করেছি। ফলে এ এলাকা এখন অনেক এগিয়েছে। এবার ১৮ থেকে ২৪ ফুটে উন্নীতসহ আরও বিভিন্ন কাজে পৌনে ৮০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। যা হলে রাজধানীর সঙ্গে আমাদের বাণিজ্যিক দূরত্ব আরও কমে আসবে।
তিনি আরও বলেন, পিছিয়ে থাকা হবিগঞ্জকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আলোকিত করেছি। যার অনন্য দৃষ্টান্ত শেখ হাসিনা মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয়। এসবের পাশাপাশি সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে; যার ধারাবাহিকতা অব্যাহত রাখা প্রয়োজন। এজন্য নৌকা প্রতীকে আবার ভোট দেওয়া জরুরী।
লাখাই উপজেলার মোড়াকরি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গতকাল এমপি আবু জাহির প্রচারণা করেন। এ সময় উপস্থিত আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীসহ স্থানীয় লোকজন দলমত নির্বিশেষে উপস্থিত ছিলেন। তারা ঐক্যবদ্ধভাবে এমপি আবু জাহিরকে চতুর্থবার নির্বাচিত করার প্রত্যয় ব্যক্ত করেছেন।
অনুষ্ঠানে এমপি আবু জাহির প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে সকলকে স্বতস্ফুর্তভাবে ভোট কেন্দ্রে আসার আহবান জানিয়েছেন। এতে হাত তুলে সাড়া দেন হাজারো মানুষ।
প্রচারণা সভায় এমপি আবু জাহির এর একমাত্র পুত্র সন্তান ব্যারিস্টার ইফাত জামিল উপস্থিত ছিলেন। তিনি নৌকাকে উন্নয়নের প্রতীক উল্লেখ করে আগামী নির্বাচনে এই প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।
পৃথক নির্বাচনী সভায় আরও উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, মোড়াকরি ইউনিয়ন পরিষদের (ইউপি) ছেয়ারম্যান ফয়সল মোল্লা প্রমুখ।
এদিকে, এমপি আবু জাহির মোড়াকরি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে এলাকার লোকজন তাঁকে নিয়ে স্বতস্ফুর্তভাবে কয়েকটি মিছিল করেছেন।


     এই বিভাগের আরো খবর