,

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজা :: ২০ বছর পর আসামি গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : ধর্ষণ মামলার ২০ পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে সুনামগঞ্জের জগন্নাথপুর থানা পুলিশ। গতকাল শুক্রবার দুপুরে তাঁকে সুনামগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে, বৃহস্পতিবার রাতে হবিগঞ্জ সদর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বিশ্বজিৎ চৌধুরী (৪৫) মামলার পর থেকে পলাতক ছিলেন। তাঁর বাড়ি উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের হিলালপুর গ্রামে।
পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ২০০৩ সালে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে সাতজনের বিরুদ্ধে সুনামগঞ্জ আদালতে মামলা করেন এক নারী। এর পর থেকেই মামলার প্রধান আসামি বিশ্বজিৎ চৌধুরী পলাতক ছিলেন। তাঁর অনুপস্থিতিতেই ২০০৭ সালে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, মামলার দায়েরের পর বিশ্বজিৎ প্রথমে ভারতে চলে যান। কয়েক বছর পর তিনি দেশে ফিরে হবিগঞ্জে ছদ্মনাম ব্যবহার করে বসবাস শুরু করেন। পরে সেখানে বিয়ে করে ভিডিও ক্যামেরাম্যানের কাজ করে আসছিলেন।
ওসি আমিনুল বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর তথ্যপ্রযুক্তির সহযোগিতায় থানার উপপরিদর্শক (এসআই) অলক দাশ ও সজীব মিয়ার নেতৃত্বে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি বিশ্বজিৎকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


     এই বিভাগের আরো খবর