,

নির্বাচনের দায়িত্ব দেয়ার নামে উৎকোচ!

নবীগঞ্জ আনসার ভিডিপি কর্মকর্তা ফাতেমার বিরুদ্ধে তিন অভিযোগ

শাহ সুলতান আহমদ, নবীগঞ্জ : প্রতিটি নির্বাচনে পুলিশ প্রশাসনের পাশাপাশি আসসার সদস্যরা কটোর পরিশ্রম করে যাচ্ছেন। কিন্তু তারাই দায়িত্ব নিতে উৎকোচ দেয়ার অ্িযভযোগ উঠেছে। এ বিষয়ে তিনজন ভুক্তভোগী খায়রুল নেছা, সোহেনা,ও ছবুর মিয়া ৩টি পৃথক লিখিত অভিযোগ দায়ের করেন।
ভুক্তভোগীদের লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উল্লিখিতদের কাছ থেকে নবীগঞ্জ উপজেলা আনসার ভিডিপির অফিসার ফাতেমা খাতুন উৎকোচ নিয়েছেন। গত ১৫ অক্টোবর নবীগঞ্জ পৌর এলাকার রাজনগর গ্রামের হুসেন আলীর স্ত্রী খায়রুল নেছা হবিগঞ্জ জেলা আনসার ভিডিপির কমান্ড্যান্টের নিকট লিখিত অভিযোগ করেন তিনি একজন আনসার সদস্য। তার কাছে থেকে নবীগঞ্জ উপজেলা আনসার ভিডির কর্মকর্তা ফাতেমা খাতুন নির্বাচনের গ্রুপ দেয়ার নামে ২৫ হাজার টাকা উৎকোচ নিয়েছেন। ওই গ্রামের আলকাছ মিয়ার কন্যা সোহেনা আক্তার বিগত ২৮ নভেম্বর হবিগঞ্জ জেলা প্রশাসক নিকট লিখিত অভিযোগ করেন তার কাছ ও আনসার ভিডিপি অফিসার ফাতেমা খাতুন গ্রুপ দেয়ার নামে ১০ হাজার টাকা উৎকোচ নিয়েছেন। তিনি আরো ১০ হাজার টাকা না দিলে গ্রুপ কেটে দিবেন বলে হুমকি দেন।
গত ১৯ ডিসেম্বর নবীগঞ্জ পৌর এলাকার কদ্দুছ মিয়ার পুত্র ছবুর মিয়া হবিগঞ্জ জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগে বলেন- তার কাছ থেকে নবীগঞ্জ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ফাতেমা খাতুন তার কাছ থেকে উৎকোচ দাবি করেন। দাবিকৃত উৎকোচ পরিশোধ না করায় তাকে ও নির্বাচনের দায়িত্বে দিবেন না বলে জানান। তিনজনের পৃথক পৃথক লিখিত অভিযোহেগ তারা উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি ও তাদের টাকা ফেরত পাবার দাবি রেখেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে নবীগঞ্জ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ফাতেমা খাতুন বলেন, তার বিরুদ্ধে যারা লিখিত অভিযোগ দিয়েছেন তাদেরকে তিনি চিনেন না এবং উৎকোচ নেয়ার প্রশ্নই উঠেনা। অপরদিকে আনসার ভিডিপির কর্মকর্তার বিরুদ্ধে পৃথক পৃথক অভিযোগ দেয়া নবীগঞ্জের আনসার সদস্যসহ বিভিন্ন মহলে সমালোচনা চলছে।


     এই বিভাগের আরো খবর