,

নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলে বই বিতরণ অভিভাবক সমাবেশ ও গুণীজন সংবর্ধনা

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র ও নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলের সভাপতি ছাবির আহমদ চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, ‘তোমরা দেশের আগামীদিনের কর্ণধার। তাই তোমাদের সঠিকভাবে লেখাপড়া করতে হবে, সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।’ তিনি আরও বলেন, ‘মানুষের ইচ্ছেশক্তি মানুষকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। তাই আমাদের প্রথমে নিজের ইচ্ছে শক্তিকে কাজে লাগাতে হবে।’ তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের শিশুদের পরীক্ষা পাশের চিন্তা বাদ দিয়ে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করার মধ্য দিয়ে প্রকৃত মানুষ করে গড়ে তুলতে হবে।’ তিনি এই স্কুলকে প্রতিষ্ঠিত করতে পৌরপরিষদ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, এলাকাবাসী, স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবক-সহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। খুব শীঘ্রই পৌর আইডিয়াল স্কুলে একটি নতুন ভবন নির্মিত হবে বলে তিনি ঘোষণা দেন। তিনি বলেন, ‘২০১৭ সালের ১ জানুয়ারি শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত পাঠদান শুরু হয়েছিল। এর পরের বছর ষষ্ঠ শ্রেণি পর্যন্ত, তারপর ৭ম শ্রেণী পর্যন্ত বিগত বছর অষ্টম শ্রেণি পর্যন্ত এবং আগামী বছর নবম শ্রেণিতে উন্নীত করা হবে। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে এবং আমার পৌর-পরিষদ এই পৌর স্কুলকে কয়েক বছরের মধ্যেই পৌর আইডিয়াল স্কুল এন্ড কলেজে রূপান্তরিত করতে পারবো, ইনশাআল্লাহ।’ তিনি গতকাল নবীগঞ্জ পৌরসভার নিয়ন্ত্রাধীন নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলের বই বিতরণ, অভিভাবক সমাবেশ ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এছাড়াও তিনি তাঁর বক্তব্যে নবীগঞ্জ পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরেন। অনুষ্ঠান শুরুর পূর্বে তিনি অতিথিবৃন্দকে নিয়ে নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলের প্রধান ফটক ও সীমানা প্রাচীরের শুভ উদ্বোধন করেন।
পৌর আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আশীষ কুমার বিশ্বাসের সভাপতিত্বে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকের চেয়ারম্যান মাহতাব মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল হাই, প্রবাসী কমিউনিটি লিডার কামরুল হাসান চুনু, ওয়াইট হিল পার্ক নটিংহ্যাম’র ট্রাষ্টি শেখ আছাব মিয়া, বদরদি দাইমুদ্দিন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ্ব জুনেদ হোসেন চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি এম. এ আহমদ আজাদ, সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, যুক্তরাজ্য কেন্দ্রীয় যুবলীগের সদস্য তজমুল আলী সরদার, যুক্তরাজ্য প্রবাসী সালেহ আহমদ চৌধুরী, অনর উদ্দিন চৌধুরী জাহির, সুফি মিয়া, সমাজসেবক রুশদ এলাহী চৌধুরী, কনজারভেটিভ পার্টির নেতা শাহ নানু মিয়া, মোহাম্মদ কদ্দূছ মিয়া, আবু সালেহ রিপন, মো. শরীফ আহমদ ও শাহ মিজানুর রহমান।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, কাউন্সিলর মো কবির মিয়া, কাউন্সিলর ফজল আহমদ চৌধুরী, পৌর নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নূর আজম শরীফ, হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দীন ও সহকারী প্রকৌশলী মো. সহিদুল হক। মেয়র মহোদয়’র উদ্দেশ্যে কবিতা পাঠ করেন পৌরসভার সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তী। অনুষ্ঠান সঞ্চালনা করেন নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলের শিক্ষক সুকান্ত দাশ। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হায়দর খান, শাহ ফজলুল করিম (অব. সার্জন), শিহাব আহমেদ চৌধুরী, সৈয়দ জাহির আলী, আবু বকর চৌধুরী এহিয়া, শাহ নূর আলম প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মো. বশির উদ্দিন, শ্রমিকনেতা আহমদ ঠাকুর রানা, সমাজসেবক আবুল কালাম মিঠু, এখলাছ আহমেদ প্রমুখ।
স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন স্কুলের শিক্ষার্থী বদরুল আলম এবং পবিত্র গীতাপাঠ করেন অমীয় সোম চৌধুরী। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন আলিয়াহ আজ জাহরা খান, আহমেদ মারুফ, তারিকুল ইসলাম সামী। কবিতা আবৃত্তি করেন অভি বৈদ্য। গান পরিবেশন করেন মারিয়াম রাহমান। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয় এবং ফুল দিয়ে বরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ ও পৌরসভার কর্মকর্তা/কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান শেষে কোমলমতি ছাত্রছাত্রীদের হাতে নতুন বই এবং কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী পৌর-পরিষদের সদস্যসহ অতিথিবৃন্দ, পৌরসভার কর্মকর্তাবৃন্দ ও অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।


     এই বিভাগের আরো খবর