,

মধ্যরাতে চুনারুঘাটের দুই ভোটকেন্দ্রে অগ্নিকান্ড

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাট উপজেলার দুইটি ভোট কেন্দ্রে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১২টার দিকে চুনারুঘাট পৌর এলাকার ধলাইপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ আগুন দেওয়া হয়। তবে কারা আগুন দিয়েছে তা এখনও জানা যায়নি। এ ছাড়া কেন্দ্রে নির্বাচনি কোন সরঞ্জামাদি না থাকায় তেমন কোন ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি; বিদ্যালয়ের বেঞ্চসহ আসবাবপত্র পুড়েছে বলে ধারণা করা হচ্ছে।
জানা যায়, মধ্যরাতে হঠাৎ করে বিদ্যালয়ের কক্ষে আগুণ দেয় দুর্বৃত্তরা। পরে তা মুহুর্তের মধ্যেই চারদিকে ছড়িয়ে পরে। আগুনে পুড়ে যায় বিদ্যালয়ের ব্রেঞ্চসহ যাবতীয় আসবাব পত্র। খবর পেয়ে চুনারুঘাট থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
বিষয়টি নিশ্চিত করে চুনারুঘাট থানার (ওসি) হিল্লোল রায় জানান, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখে দ্রুত দোষীদের আইনের আওতায় আনা হবে।
উপজেলা নির্বাহী অফিসার নীলিমা রায়হানা জানান, রাত সোয়া ১২টায় তাকে জানানো হয় ওই ২টি কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে যান।
তিনি আরও বলেন, এখনও কোনো কেন্দ্রে ভোটের কোনো সরঞ্জাম পৌঁছেনি। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা আগুন নেভানোর পর বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে কথা বলে নির্ধারণ করা হবে। কারা আগুন দিয়েছে তা এখনও জানা যায়নি।
এদিকে, নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মধ্যে ভীতি ছড়াতেই এ অগ্নিকান্ডের ঘটনা ঘটানো হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা।


     এই বিভাগের আরো খবর