,

গত বছর সারাদেশে ১২০ জঙ্গি গ্রেপ্তার করেছে র‌্যাব

সময় ডেস্ক : গত বছর (২০২৩ সাল) দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, গোলাবারুদ এবং বিভিন্ন ধরনের উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধারসহ ১২০ জন জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। একই সঙ্গে জঙ্গি আত্মসমর্পণে বিশেষ উদ্যোগ ‘র‌্যাব ডি রেডিক্যালাইজেশন ও রিহ্যাবিলিটেশন’ কর্মপরিকল্পনা নেয়। এতে ৯ জঙ্গি সদস্য র‌্যাবের কাছে আত্মসমর্পণ করেছে। গতকাল মঙ্গলবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, শুধুমাত্র অভিযান নয়, জঙ্গিবাদবিরোধী জনমত গড়তে ও জনসম্পৃক্ততা অর্জনে র‌্যাব ব্যাপক প্রচার-প্রচারণা করেছে। পাশাপাশি জঙ্গিদের অর্থের উৎস এবং অস্ত্র ও বিস্ফোরক প্রাপ্তি বন্ধ করতেও র‌্যাবের কার্যক্রম চলমান রয়েছে।
জঙ্গি দমনে বাংলাদেশ আজ বিশ্বের বুকে রোল মডেল উল্লেখ করে তিনি বলেন, র‌্যাব জঙ্গিবিরোধী কার্যক্রম অব্যাহত রেখেছে। প্রতিষ্ঠা থেকে এ পর্যন্ত বিভিন্ন জঙ্গি সংগঠনের ২ হাজার ৯৯৯ জন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এর মধ্যে ১ হাজার ৪৩৯ জন জেএমবি সদস্য। এরই ধারাবাহিকতায় ২০২৩ সালে র‌্যাবের অভিযানে বিভিন্ন জঙ্গি সংগঠনের ১২০ সদস্যদেরকে গ্রেপ্তার করেছে র‌্যাব।


     এই বিভাগের আরো খবর