,

‘কুনু রিসকা ডাইবারের শোকসভা পালন করতে দেকি নাই’ :: শ্রমিক নেতা গর্ণি মিয়ার স্মরণসভায় বক্তারা

নিজস্ব প্রতিবেদক : ‘আমাদের মতই একজন রিসকাচালক শ্রমিক গণি মিয়া মারা গেছেন। মানুষ মরণশীল, মরতে হবে। কত দেশে গেছি আমি, কত জেলায় গেছি, তবে কুনু রিসকার ডাইবারের আইজ পর্যন্ত কুনু মানুষে বা সংগঠন শোকসবা পালন করতে দেকি নাই।’
হবিগঞ্জ জেলা ব্যাটারিচালিত অটোরিক্সা শ্রমিক ফেডারেশনের পোদ্দারবাািড় অঞ্চলের সাধারণ সম্পাদক গর্ণি মিয়ার অকাল মৃত্যুতে আয়োজিত স্মরণসভায় রিক্সাশ্রমিক নেতৃবৃন্দ তাদের বক্তব্যে এমন আবেগঘন কথা বলেন। গতকাল শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে শহরের আরডি হল প্রাঙ্গণে শ্রমিক নেতার গণি মিয়ার অকাল মৃত্যুতে স্মরণসভার আয়োজন করে হবিগঞ্জ ব্যাটারিচালিত অটোরিক্সা শ্রমিক ফেডারেশান ও বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন জেলা শাখা। এসময় শ্রমিক নেতারা গণি মিয়াকে একজন সৎ, মানবিক মানুষ হিসেবে উল্লেখ করে বলেন- গণি মিয়া একজন রিক্সা চালক হলেও করোনাকালীন সময়, বন্যা ও চা শ্রমিকদের দৈনিক মুজুরি বৃদ্ধির আন্দোলনে তার ভূমিকা ছিল। রিক্সা চালানো বন্ধ করে ও নিজের কৃর্ষিকাজে ব্যাঘাত ঘটিয়ে তিনি দুর্গত মানুষের জন্য ত্রাণের ব্যবস্থা করেছেন। তিনি ব্যাটারিচালিত অটোরিক্সার নাম্বার প্লেইটের দাবীর আন্দোলনে সবসময় অগ্রণী ভূমিকায় ছিলেন। গণি মিয়ার শূন্যস্থান কখনো পূরণ হবে না বলেও জানান বক্তারা।
হবিগঞ্জ ব্যাটারিচালিত অটোরিক্সা শ্রমিক ফেডারেশানের সভাপতি ও বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন জেলা শাখার আহ্বায়ক শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি জহিরুল ইসলাম, ব্যাটারিচালিত যানবাহন শ্রমিক ফেডারেশানের কেন্দ্রীয় সমন্বয়ক মানস নন্দী, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক উজ্জ্বল রায়, হবিগঞ্জ জেলা ব্যাটারিচালিত অটোরিক্সা শ্রমিক ফেডারেশনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, ব্যাটারিচালিত যানবাহন যাত্রী কল্যাণ পরিষদের সভাপতি সৈয়দ আজহারুল হক বাকু ও হবিগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের সভাপতি শাহ জালাল উদ্দিন জুয়েল। স্মরণসভা পরিচালনা করেন ব্যাটারিচালিত অটোরিক্সা শ্রমিক ফেডারেশন জেলা কমিটির দপ্তর সম্পাদক শংকর শুকবৈদ্য।
এছাড়াও বক্তব্য রাখেন ব্যাটারিচালিত অটোরিক্সা শ্রমিক ফেডারেশন জেলা কমিটির সাধারণ সম্পাদক জাফর আলী, সহ-সভাপতি সামসু মিয়া, সাংগঠনিক সম্পাদক মজিদ মিয়া, পোদ্দারবাড়ি অঞ্চলের সভাপতি আরব আলী, বালিখাল অঞ্চলের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন মিন্টু, আলম বাজার অঞ্চলের সভাপতি জাহির মিয়া, ইনাতাবাদ অঞ্চলের সভাপতি মো. রইছ মিয়া প্রমুখ।


     এই বিভাগের আরো খবর