,

আইনজীবীর কাছে হেরে আইনি পেশায় ফিরলেন মাহবুব আলী

মাধবপুর প্রতিনিধি : ভোটের মাঠে আইনজীবী সায়েদুল হক সুমনের কাছে হেরে আবার আইনি পেশায় ফিরলেন সদ্য সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি দীর্ঘদিন সরকারি দায়িত্ব পালন শেষে আইনজীবীদের পরিচিত পোশাকে সুপ্রিম কোর্টে মামলা পরিচালনার জন্য ফিরেছেন আওয়ামী লীগ সরকারের সদ্য সাবেক এই প্রতিমন্ত্রী। গতকাল রবিবার (১৪ জানুয়ারি) সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির চেম্বারে আড্ডায় মেতে ওঠেন সরকারের সদ্য সাবেক এই মন্ত্রী। এসময় তাদের সাথে দেখ করতে আসেন সহকর্মী আইনজীবীরা।
আইন পেশায় ফেরা নিয়ে মাহবুব আলী বলেন, দীর্ঘদিন আইন পেশায় থেকেই মাঝে মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছি। প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দিয়েছেন সেভাবেই দায়িত্ব পালনের চেষ্টা করছি। এখন দায়িত্বে নেই, তবে যারা আমার স্থলাভিষিক্ত হয়েছেন তারাও রাজনৈতিকভাবে পরিপক্ক। নতুন মন্ত্রীরাও ভালো করবেন এবং মন্ত্রণালয়ের কাজকে এগিয়ে নিয়ে যাবেন এমন প্রত্যাশা সদ্য সাবেক এই প্রতি মন্ত্রীর। এতদিন নিজেদের প্রিয় প্রাঙ্গণ সুপ্রিম কোর্টকে অনেক ‘মিস করেছেন’ জানাতেও ভুললেন না তিনি।
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিনিয়র আইনজীবী মাহবুব আলী বিগত সরকারের আমলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হতে পারেননি এই আইনজীবী। তাই এলেন আইন পেশায়।


     এই বিভাগের আরো খবর