,

মাধবপুরে খালের ময়লা আর্বজনা পরিস্কারে ব্যারিস্টার সুমন এমপি

শেখ জাহান রনি/পিন্টু অধিকারী মাধবপুর

হবিগঞ্জ ৪ (মাধবপুর চুনারুঘাট) আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমনের উদ্যোগে মাধবপুর উপজেলা পরিষদের সামনে খালের দুষিত ময়লা আর্বজনা পরিস্কার করা হয়েছে। শনিবার সকালে মাধবপুর ক্লীন নামে একদল স্বেচ্ছাসেবী নিয়ে তিনি খালের ময়লা আর্বজনা পরিস্কার করেন।

জানা যায়, উপজেলা পরিষদের সামনে থেকে এ খালটি সোনাই নদীতে সংযোগ ছিল। কিন্তু গত কয়েক বছর ধরে খাল ভরাট করে দখল করে ফেলায় খালটি কালো পানি ও ময়লা আর্বজনায় দুষিত হয়ে পড়ে। এতে খালের পাশ দিয়ে চলাফেরা কষ্টকর ছিল। গত ৭ জানুয়ারি নির্বাচনে সৈয়দ সায়েদুল হক সুমন নির্বাচিত হওয়ার পর স্থানীয় জনগন খালটি পরিস্কার করার দাবি জানান। এ দাবির প্রেক্ষিত শনিবার সকালে এমপি সায়েদুল হক সুমন মাধবপুর ক্লীন নামে শতাধিক স্বেচ্ছাসেবীকে নিয়ে খালটি পরিস্কার করেন।

এসময় উপস্থিত বক্তব্যে তিনি বলেন, খালটি আরো ভাল ভাবে পরিস্কার করে দুপাশে হাটা চলাচলের রাস্তা করা হবে। খালটি যাতে সরাসরি সোনাই নদীতে পতিত হয় তার ব্যবস্থা করা হবে। খালটির উন্নয়নে প্রাথমিক ভাবে ৫ লাখ টাকার বরাদ্ধ ঘোষনা করেন। তিনি বলেন সরকারি রাস্তা, সেতু, স্কুল নির্মাণ সহ যে কোন সরকারি কাজে কেউ যদি অনিয়ম ও দুর্ন ীতি করে তাদের রেহাই দেওয়া হবেনা। ইতিপূর্বে খাল সংস্কারে ২৬ লাখ টাকা সরকারি বরাদ্ধ দেওয়ার কথা শুনেছি। তবে সঠিক ভাবে কাজ হয়নি বলে মনে হচ্ছে। অনিয়ম দুর্নীতি করে কেউ যদি সরকারি অর্থ আত্মসাত করে থাকে বিষয়টি খতিয়ে দেখা হবে।

খাল পরিস্কার করার সময় এমপি সুমনের সাথে মাধবপুর ক্লীনের সদস্য সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও জনপ্রতি উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর