,

মহাসড়কের নবীগঞ্জে ডাকাতির মামলায় আরেক ডাকাত গ্রেফতার

জাবেদ তালুকদার : ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলাধীন পানিউমদা এলাকায় প্রবাসীর গাড়ি আটকে ডাকাতির ঘটনায় ডাকাত রিয়াজুলকে গ্রেফতারের পর ডাকাতির সাথে জড়িত আজমান ওরফে রিপনকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার গ্রেফতারকৃত আসামীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। এর আগে বুধবার রাতে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলীর দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক (অপারেশন্স) দিলীপ কান্ত নাথ ও গোপলার বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই সোহাগ ফকির সঙ্গীয় অফিসার ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে বাহুবল উপজেলার মিরপুরে অভিযান পরিচালনা করে আজমান ওরফে রিপনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আজমান ওরফে রিপন বাহুবল উপজেলার ভুলকোট গ্রামের আব্দুর রহিমের পুত্র। তার দেয়া তথ্যমতে ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার (রেজিঃ নং- ঢাকা মেট্রো-গ-১৪-২৪৮৭) বাহুবল উপজেলার মিরপুর এলাকা হতে উদ্ধার করা হয়।
গ্রেফফতারকৃত রিপনকে গতকাল বিজ্ঞ আদালতে প্রেরণ করা হলে সে ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে এবং ডাকাতির ঘটনার বর্ণনা দিয়া বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে।
উল্লেখ্য, গত ২৪ জানুয়ারী রাতে সিলেট জেলার কানাইঘাট উপজেলার মোঃ আব্দুল আজিজ সৌদি আরব হতে বিমানে ঢাকায় নেমে ঢাকা এয়ারপোর্ট হতে একটি মাইক্রো গাড়ী ভাড়া করে তার নিজ বাড়ীর উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে রাত আড়াইটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেণধীন পানিউমদা এলাকায় একটি প্রাইভেট কারে ডাকাত দল উক্ত মাইক্রো গাড়ী রাস্তায় গতিরোধ করে বিদেশ ফেরত যাত্রী ও তার আত্মীয়দের গাড়ীতে জিম্মি করে ও হাত-মুখ বেঁধে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন, কম্বল, লাগেজ ভর্তি কাপড়, কসমেটিকস লুণ্ঠন করে নিয়ে যায়। এ ঘটনায় প্রবাসী আব্দুল আজিজ বাদী হয়ে অজ্ঞাতনামা ডাকাতদের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা করেন।
বিষয়টি নিশ্চিত করে নবীগঞ্জ থানার ওসি মোঃ মাসুক আলী বলেন, ডাকাতির ঘটনায় মামলা দায়েরের পর মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তা এবং বিশ্বস্ত সোর্সের মাধ্যমে উক্ত আসামীকে গ্রেফতার করেয়া মামলার রহস্য উদঘাটিত হয়। ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।


     এই বিভাগের আরো খবর