,

শাখা বরাক রক্ষায় আন্দোলনরত নাগরিকদের সাথে এমপি কেয়া চৌধুরীর একাত্নতা পোষণ

নদীর দূষণ দূরীকরণে ডিও প্রদান

জাবেদ তালুকদার : নবীগঞ্জে শাখা বরাক নদীর দূষণ দূরীকরণ দ্রুত বাস্তবায়ন ও নবীগঞ্জ-বাহুবল উপজেলাকে হিমলিপ প্রকল্পের অন্তর্ভূক্তকরনে পানি ভবনে পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুখ এমপির সাথে সাক্ষাৎ এবং দুটি বিষয়ে ডিও প্রদান করেছেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য এডেভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া। এসময় পানি উন্নয়ন বোর্ডের ডিজি প্রকৌশলী শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। পরে পানি উন্নয়ন বোর্ড ও সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রদানকে শাখা বরাক নদীর বিষয়টি বাস্তবায়নে নির্দেশনা প্রদান করেন ডিজি।
গতকাল বৃহস্পতিবার দুপুরে শাখা বরাক নদীতে চলমান দূষণ দূর করে নদী পরিস্কারকরণ, নদীর পাশে বাধ ও ওয়াকওয়ে নির্মাণ করতে এবং নবীগঞ্জ ও বাহুবল উপজেলাকে হিমলিপ প্রকল্পে অন্তর্ভূক্ত করতে পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুখ এমপিকে ডিও প্রদান করেন এমপি কেয়া চৌধুরী।
পানিসম্পদ মন্ত্রী, পানি উন্নয়ন বোর্ডের প্রধান ও সিলেট বিভাগীয় প্রধানকে শাখা বরাক রক্ষায় আন্দোলনরত নাগরিকদের দাবী সম্পূর্ণরূপে তুলে ধরেন তিনি এবং নবীগঞ্জের দীর্ঘদীনের এই সমস্যা সমাধানের জন্য বিশেষভাবে অনুরোধ করেন তিনি। এসময় অর্থ বরাদ্দ সাপেক্ষে দ্রুত সময়ের মাধ্যমে কাজটি সম্পন্ন করার নির্দেশনা প্রদান করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুখ।
হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী জানান, শাখা বরাক নদী রক্ষার দাবীতে আন্দোলনে অংশগ্রহণকারীদের দাবীর সাথে একাত্নতা পোষণ করে ডিও প্রদান করেছন তিনি। গত শনিবার (২৪ ফেব্রুয়ারী) শাখা বরাক নদীতে দূষণের প্রতিবাদে নবীগঞ্জ শহরে অনুষ্ঠিত মানববন্ধনের তথ্য-উপাত্ত এবং দৈনিক হবিগঞ্জ সময়সহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদের পেপার কাটিং ডিওর সাথে যুক্ত করে দিয়েছেন তিনি। এর আগে হাওরের মানুষের জীবনমান উন্নয়নের লক্ষে জাতীয় সংসদে কথা বলেন এমপি কেয়া চৌধুরী। সংসদে কথা বলার প্রেক্ষিতে হাওরের মানুষের জীবনমান উন্নয়নে তিনি হিমলিপ প্রকল্পে অন্তর্ভূক্তিকরণের উদ্যোগ গ্রহণ করেছেন।
হিমলিপ হচ্ছে হাওরাঞ্চলের বন্যা ব্যবস্থাপনা ও জীবনমান উন্নয়ন প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে হাওরাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নের জন্য হাওরাঞ্চলে ব্যাপক কর্মসূচি পালন করা হচ্ছে।


     এই বিভাগের আরো খবর