,

৪ প্রতিষ্ঠানে চুরির ২৪ ঘন্টার মাথায় খোয়াই থিয়েটারে চুরি

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ গেজেট মোবাইলসহ ৪ ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ২৪ ঘন্টার মাথায় আবারও একই এলাকার খোয়াই থিয়েটার অফিসে চুরি হয়েছে। চোরের দল মূল্যবান জিনিসপত্রসহ ২ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। তবে জেলা আওয়ামী লীগের অফিসের পাশে খোয়াই থিয়েটারের অফিস হওয়ায় আতংক দেখা দিয়েছে। অনেকেই মন্তব্য করেছেন, চোর বড় না পুলিশ বড়। অপরদিকে গেজেট হবিগঞ্জ টেলিকমের পক্ষ থেকে রাজিউর রহমান চৌধুরী বাদি হয়ে সদর থানায় মামলা করেছেন।
জানা যায়, গত শনিবার রাতের কোনো এক সময় ওই অফিসে হানা দিয়ে পেছনের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে কিবোর্ড, গিটারসহ যন্ত্রাংশ নিয়ে যায়। থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াসিন খান জানান, তাদের চুরি যাওয়া জিনিসের মূল্য ২ লাখ টাকা হবে। এতে সাংস্কৃতিক অঙ্গনে ক্ষোভ দেখা দিয়েছে। ব্যবসায়ী ও সাংস্কৃতিক কর্মীরা আসামীদের গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধারের দাবি জানান।
খবর পেয়ে সদর ওসি (তদন্ত) মুসলেহ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ^াস দেন। এর আগে গত শুক্রবার হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাভেল ও তার ছোট ভাই দোহার ব্যবসা প্রতিষ্ঠান হবিগঞ্জ গেজেটে চোরের দল রাতে কোনো এক সময় টিনের চাল কেটে ভেতরে প্রবেশ করে সিসি ক্যামেরা বন্ধ করে নগদ ২ লাখ ১৪ হাজার টাকা ও ৩ লাখ ৮০ হাজার টাকা মূল্যের বিভিন্ন ব্যান্ডের মোবাইল নিয়ে যায়। শুধু গেজেটই নয়, পাশে অপো, রেডমি এবং লাব্বাইয়ক কসমেটিক দোকানে হানা দেয়। শহরে প্রধান সড়কে পরপর এমন ঘটনা ঘটায় ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। এ বিষয়ে তারা কর্মসূচির প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন।


     এই বিভাগের আরো খবর