,

নবীগঞ্জে সন্ত্রাস বিরোধী কমিটির প্রথম সভা :: চাঞ্চল্যকর তথ্য :: ফেইসবুকে কটুক্তি নিয়ে ক্ষোভ :: গ্রেপ্তারে এসপির নির্দেশ

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জে শহরের আনমনু গ্রামের কতিপয় সন্ত্রাসী কর্তৃক তান্ডব প্রতিরোধ ও শহরজনপদে আতংক নিরসনে গঠিত উপজেলা সন্ত্রাস প্রতিরোধ কমিটির প্রথম সভা গতকাল বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভাপতিত্ব করেন, কেন্দ্রীয় জাপার ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি এম এ মুনিম বাবু। এসময় প্রতিরোধ কমিটি নিয়ে দুই দুর্বৃত্ত কর্তৃক সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তিপূর্ণ স্কিনশর্ট প্রদর্শন করা হলে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। উত্তেজনা নিরসনে চলমান বৈঠক থেকে হবিগঞ্জ পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসিকে সরবরাহ করে এর প্রতিকার চাওয়া হয়। এসময় পুলিশ সুপার মোঃ আকতার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার অনুপ কুমার দাশ অনু উস্কানী দাতা দুই দুর্বৃত্তকে তাৎক্ষণিক গ্রেপ্তারের জন্য ওসি মোঃ মাসুক আলীকে নির্দেশ দেন। এছাড়াও ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোমান আহমদ অভিযোগ করে বলেন, দুর্বত্তরা নবীগঞ্জ কলেজে অধ্যয়নরত ছাত্রীদের অটোরিক্সা আটকিয়ে উত্ত্যক্ত এবং মোবাইল নাম্বার বিনিময় করে। সন্ত্রাসীদের হুমকির বিষয়ে উপস্থিত নেতৃবৃন্দকে অবহিত করেন।
চেয়ারম্যান কর্তৃক চাঞ্চল্যকর তথ্য ছাড়াও শহরের রাজা কমপ্লেক্স, তাহসিন প্লাজা ও খালিক মঞ্জিলসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর এবং কলেজ ছাত্র সৈয়দ রাইসুল হক তাহসিন খুনের সাথে জড়িতদের গ্রেপ্তার না করায় ক্ষোভ প্রকাশ করা হয়। এনিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করণ এবং প্রয়োজনীয় পদক্ষেপ পর্যবেক্ষণ করে কঠোর পদক্ষেপ নেয়ার বিষয়ে উপস্থিত সকলেই ঐক্যমত পোষণ করেন। সভাশেষে উপজেলা নির্বাহী অফিসারের আমন্ত্রণে চা চক্রে বিস্তারিত ঘটনা অবহিত করা হয়।
সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা সন্ত্রাস প্রতিরোধ কমিটির যুগ্ম আহবায়ক শেখ সুজাত মিয়া, সদস্য উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. গতি গবিন্দ দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা ইউনিয়ন চেয়ারম্যান সমিতির সভাপতি ইমদাদুর রহমান মুকুল, উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মুজিবুর রহমান শেফু, চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ খালেদুর রহমান খালেদ, ইউ/পি চেয়ারম্যান মোঃ ইজাজুর রহমান, জেলা পরিষদ সদস্য শেখ শফিকুজ্জামান শিপন, সাবেক চেয়ারম্যান আ.ক.ম ফখরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানা, শাহরিয়ার নাদির সুমন, ইমদাদুল হক চৌধুরী, শেখ ছাদিকুর রহমান শিশু, নোমান হোসেন, জাতীয় পাটির কেন্দ্রীয় নেতা ডাঃ শাহ আবুল খায়ের, সাবেক ইউ/পি চেয়ারম্যান মোঃ আবু সিদ্দিক, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী, নবীগঞ্জ বাজার ব্যবসায়ি সমিতির সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাবেক ইউ/পি চেয়ারম্যান বজলুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শিহাব আহমদ চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি এম.এ আহমদ আজাদ, সাধারণ সম্পাদক মোঃ সেলিম তালুকদার, সিনিয়র সাংবাদিক এম.এ বাছিত, প্যানেল মেয়র জায়েদ চৌধুরী, উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ আব্দুল মুকিত, উপজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ ইয়াওর মিয়া, পৌর কাউন্সিলর যুবরাজ গোপ, কাউন্সিলর কবির মিয়া, কাউন্সিলর জাকির হোসেন, কাউন্সিলর ফজল আহমদ চৌধুরী, জাপা নেতা মুরাদ আহমদ প্রমূখ।


     এই বিভাগের আরো খবর