,

বাঙালি জাতির সঙ্গে অবিচারের নিকৃষ্ট উদাহরণ ভাষা কেড়ে নেওয়ার চেষ্টা :: ৭ মার্চের আলোচনায় এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : টানা চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, পৃথিবীতে আমরাই একমাত্র জাতি যারা নিজের বুকের রক্ত দিয়ে ভাষার জন্য সংগ্রাম করেছি। কোনো ভয়ে আমরা পিছপা হইনি। জীবন দিয়ে মাতৃভাষার মর্যাদা রা করার ঘটনা পৃথিবীতে বিরল। তিনি গতকাল ৭ই মার্চ উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সংসদ সদস্য আরও বলেন, পাকিস্তান আমাদের সঙ্গে যে অবিচার করেছে তার মধ্যে নিকৃষ্ট উদাহরণ ভাষা কেড়ে নেওয়ার চেষ্টা। বাঙালি সংস্কৃতিতেও তারা বড় ধরনের আঘাত হানে। তখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অসাসম্প্রদায়িক বাঙালি জাতি এটা প্রতিহত করেছে।
হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ নুরুল ইসলামসহ সরকারি বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও নানা শ্রেণি পেশার নেতৃবৃন্দ। এর আগে এমপি আবু জাহির হবিগঞ্জ কালেক্টরেট প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে দলীয় এবং ব্যক্তিগত পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন।


     এই বিভাগের আরো খবর