,

২য় বারের মতো জেলার শ্রেষ্ঠ ওসি নবীগঞ্জ থানার মাসুক আলী

জাবেদ তালুকদার : পুরস্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২য় বারের মতো হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাসুক আলী। গতকাল বৃহস্পতিবার (৭ মার্চ) হবিগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় গত ফেব্রুয়ারী মাসের পারফর্মেন্সের ভিত্তিতে নবীগঞ্জ থানার ওসি মোঃ মাসুক আলীকে জেলার “শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ” হিসাবে মনোনিত করে পুলিশ সুপার আক্তার হোসেন মো. মাসুক আলীকে ক্রেস্ট তুলে দেন।
গত ফেব্রুয়ারী মাসে ছিনতাইকৃত টমটমসহ ৭ ছিনতাইকারীকে গ্রেফতার। ঢাকা-সিলেট মহাসড়কে ডাকাতির ঘটনায় ডাকাতির কাজে ব্যবহৃত প্রাইভেট কারসহ ৯ ডাকাত গ্রেফতার ও ডাকাতির লুণ্ঠিত মালামাল উদ্ধার এবং আসামীদের বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানসহ সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার ও মামলার তদন্তে অভিন্ন মানদন্ডের আলোকে ফেব্রুয়ারী মাসে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠত্ব অর্জন করেন নবীগঞ্জ থানার ওসি মোঃ মাসুক আলী। এর স্বীকৃতি স্বরূপ পুলিশ সুপারের পক্ষ থেকে তাঁকে পুরস্কৃত করা হয়। এর আগে গত বছরের সেপ্টম্বর মাসেও তিনি জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছিলেন।
এ বিষয়ে ওসি মোঃ মাসুক আলী পুলিশ সুপার আক্তার হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, স্যারের কাছ থেকে সম্মাননা স্মারক পেয়ে আমি খুবই আনন্দিত ও গর্বিত। এ পুরস্কার টিম নবীগঞ্জ থানার সকল সদস্যদের পেশাদারিত্বের সাথে কাজ করতে অনুপ্রাণিত করবে। আমরা চেষ্টা করবো অর্পিত দায়িত্ব এবং কর্তব্য যেন সততার সহিত পালন করতে পারি। এছাড়া কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অংশগ্রহণ করে ও অপরাধ নিয়ন্ত্রনে ও সম্প্রীতি বৃদ্ধিতে সহায়তা করার আহ্বান জানান সকলকে।
উল্লেখ্য, নবীগঞ্জ থানায় যোগদানের পর থেকে ওসি মো. মাসুক আলী চোর, ডাকাত, মাদক মামলার আসামি, জুয়াড়ি, সাজাপ্রাপ্ত আসামী ও অপরাধীসহ চাঞ্চল্যকর মামলার আসামি গ্রেফতার, দেশীয় অস্ত্র, বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য উদ্ধার, আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা, কমিউনিটি পুলিশিং কার্যক্রমসহ নানা ধরণের কাজের মাধ্যমে পেশাদারিত্ব, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে সার্বিক বিষয়ে অবদান রেখে আসছেন।


     এই বিভাগের আরো খবর