,

ইতালিতে করোনাভাইরাসে দুই শতাধিক মানুষের মৃত্যু

সময় ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩৩ জন মারা গেছেন।

শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে ৩৬ জনের মৃত্যুর পর শনিবার সরকারের পক্ষ থেকে এ খবর জানানো হয়।

বেসামরিক সুরক্ষা বিভাগের প্রধান অ্যাংগেলো বরেলি বলেন, এ ভাইরাসটিতে মারা যাওয়া ও সেরে উঠাসহ ভাইরাসটি ৫৮৮৩ জনের শরীরে পৌঁছেছে।

গতকাল শনিবার তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৬ জন মারা গেছে। এ ভাইরাসটিতে আক্রান্ত ৫৮৯ জন সেরে উঠেছেন।

ইতালির কর্তৃপক্ষ বলছে, গতকাল শনিবারে দেশটির ইনসেনটিভ কেয়ারে ৫৬৭ জন ভর্তি ছিলেন।

স্থানীয় সংবাদ মাধ্যম বলছে, দেশটির উত্তরাঞ্চলীয় লম্বার্ডি এলাকায় সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ভাইরাসটির প্রাদুর্ভাবের কারণে দেশটিতে মার্চ মাসের মাঝামাঝি সয়ম পর্যন্ত সব স্কুল ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

করোনা প্রতিরোধে সরকার করমর্দন নিরুৎসাহিত করেছে। এছাড়া সব ধরনের খেলাধুলা বন্ধ করে দেওয়া হয়েছে। বেশি মানুষ এক সঙ্গে জড়ো হওয়া নিষিদ্ধ করা ছাড়াও দেশটির জনগণকে ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

গত বছরের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় চীনের উহার শহরে। বর্তমানে ভাইরাসটি বিশ্বের ৯০টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, সারা বিশ্বে এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সাড়ে তিন হাজার মানুষ মারা গেছেন। এ ছাড়া এ লাখের বেশি মানুষ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে আজ রোববার বাংলাদেশেও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশের স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) জানায়, আক্রান্তদের মধ্যে 2 জন ইতালি থেকে এসেছে। আক্রান্ত রোগীদের মধ্যে ২জন পুরুষ ও ১ জন নারী রয়েছে। তাদের কোয়ারেন্টাইনে ভর্তি করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর