,

নেইমারকে সরিয়ে জেসুসকে আনার পরামর্শ রিভালদোর

নেইমারকে নেতৃত্বে থেকে  সরিয়ে গ্যাভ্রুয়েল জেসুসকে আনার পরামর্শ দিলেন ব্রাজিলিয়ান সাবেক কিংবদন্তি রিভালদো

সময় ডেস্ক : টোকিও অলিম্পিকে নেইমারের জায়গায় গ্যাব্রিয়েল জেসুসকে অধিনায়ক করার পরামর্শ দিয়েছেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী সাবেক তারকা রিভালদো। তার মতে, টোকিও অলিম্পিকে নেইমারকে দলে পাওয়া নাও যেতে পারে। সেজন্য জেসুসকে নেতৃত্বভার দেওয়া ভালো সিদ্ধান্ত হতে পারে।

চলতি বছরের জুনে জাপানে বসার কথা ছিল অলিম্পিকের আসর। কিন্তু করোনাভাইরাসের কারণে অলিম্পিক পিছিয়ে ২০২১ সালে নিয়ে যাওয়া হয়েছে। ঘরের মাঠে ২০১৬ সালের অলিম্পিকে নেইমারের হাত ধরে প্রথমবার স্বর্ণ জিতেছিল ব্রাজিল। এবারও তাই শিরোপার জন্য লড়বে তারা।  পিএসজি নেইমারকে অলিম্পিকের জন্য ছাড়পত্র নাও দিতে পারে। এমনকি নেইমার অন্য ক্লাবে গেলেও তার ছাড়পত্র পাওয়া হবে কঠিন। সেজন্য জেসুসকে দায়িত্ব দেওয়ার কথা বলেন রিভালদো।

তিনি বলেন, ‘যদি সবকিছু প্রত্যাশা মতো এগোয় তাহলে জেসুস হবে টোকিও অলিম্পিকের অধিনায়ক। রিও অলিম্পিকে সে নেইমারের পাশে খেলে তিন গোল করে দলকে স্বর্ণ জিততে সহায়ত করেছে। ওই অলিম্পিকের গুরুত্বপূর্ণ ফুটবলার ছিল জেসুস। এখন ব্রাজিল দলের নিয়মিত মুখ সে। রিকার্লিসন-পাকেতার সঙ্গে খেলে ব্যবধান গড়ে দিতে পারে সে। কিংবা রদ্রিগো-ভিনিসিয়াসদের সঙ্গে।’ তিনি বলেন, ‘ব্রাজিল সব প্রতিযোগিতায়ই ফেবারিট। তবে প্রথম অলিম্পিক স্বর্ণ জিতেছে ২০১৬ সালে। সেজন্য এটা আমাদের জন্য কঠিন টুর্নামেন্ট। আমি ১৯৯৬ অলিম্পিকে স্বর্ণ জয়ের কাছাকাছি ছিলাম। কিন্তু পূর্বের অনেকে সেরা তারকাদের মতো শেষ পর্যন্ত জিততে পারিনি। আমি মনে করি এবারও আমাদের জয়ের ভালো সুযোগ আছে। অলিম্পিকে দলের কোচ থাকবেন আন্দ্রে জারদিন। তার সম্পর্কে আমার খুব বেশি জানা শোনা নেই। তবে শুনেছি তিনি লোক ভালো।’


     এই বিভাগের আরো খবর