,

বানিয়াচংয়ে উপজেলা পরিষদের বিশেষ সভা

এস এম খোকন : বানিয়াচংয়ে উপজেলা পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় করোনাভাইরাস প্রতিরোধে করণীয়,সুষ্ট ভাবে ত্রাণ বণ্ঠন ও আগাম বণ্যার প্রদুর্ভাব থেকে রক্ষা পেতে করণীয় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হয়। বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুন খন্দকার, বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও ডাঃ আবুল হাদি মোঃ শাহ পরান, উপজেলা কৃষিকর্মকর্তা দুলাল উদ্দিন, বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম খোকন, কালের কণ্ঠ’র প্রতিনিধি মোশাহেদ মিয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ, ইউপি চেয়াম্যান গিয়াস উদ্দিন, ওয়ারিশ উদ্দিন খাঁন, মাওলানা হাবিবুর রহমান, রেখাছ মিয়া, মোঃ এরশাদ আলী, মোঃ হাবিবুর রহমান, শাহ শওকত আরেফিন, মোঃ আহাদ মিয়া, মোঃ আব্দুল কদ্দুছ, শেখ শামছুল হক, মোঃ মোতাহের মিয়া, মোঃ ফজলুর রহমান খাঁন প্রমুখ।

জেলা প্রশাসক কামরুল হাসানের নির্দেশে ইতিমধ্যে ১৫টি ইউনিয়নের নিবন্ধিত ১হাজার কৃষি শ্রমিকদের জন্য ৫ মেঃ টন চাল বরাদ্দ করা হয়েছে।
এছাড়া ও তৃতীয় লিঙ্গ,ইস্ত্রি শ্রমিক,সেলুন শ্রমিক,সিএনজি শ্রমিক,টমটম ও রিকশা চালক,চায়ের দোকানদার সহ সমাজের নিম্ন আয়ের কর্মহীন লোকদের জন্যও ত্রান বরাদ্ধ ও বন্টন অব্যাহত রাখা হয়েছে।
বানিয়াচং উপজেলার জন্য এ পর্যন্ত ১২৫মেঃ টন চাল ও ৬লাখ ৬২হাজার টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। এবং বরাদ্ধকৃত ত্রান ও নগদ অর্থ বিতরন অব্যাহত রাখা হয়েছে।
উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ সভা শেষে উপরোক্ত তথ্য জানানো হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুন খন্দকার জানান, হবিগঞ্জ জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে আমরা কৃষি শ্রমিকের সংকট কাটাতে কৃষি শ্রমিকদের জন্য বিশেষ প্রনোদনার ব্যাবস্থা করা হয়েছে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা বানিয়াচং উপজেলায় সর্বোচ্চ সতর্কতার সহিত বরাদ্ধকৃত ত্রান বন্টন করে যাচ্ছি।


     এই বিভাগের আরো খবর