,

রেকর্ড মূল্যে কেনা নেইমারকে নতুন প্রস্তাব পিএসজির

সময় ডেস্ক : বার্সেলোনার ফেরার জন্য উন্মুখ হয়ে রয়েছেন নেইমার। গত মৌসুমে ব্যর্থ হওয়ার পর আসছে গ্রীষ্মে তার বার্সায় নাম লেখানোটা অনেকেই সময়ের ব্যাপার বলে ভাবছেন। তাই বলে হাল ছেড়ে দিচ্ছে না ব্রাজিলিয়ান এই তারকার বর্তমান ক্লাব পিএসজি। বরং আকর্ষণীয় বেতনের প্রস্তাব দিয়ে ২০২৫ সাল পর্যন্ত নেইমারের সঙ্গে চুক্তি করতে চাচ্ছে ফরাসি জায়ান্টরা। নতুন চুক্তিতে নেইমারের বার্ষিক বেতন হবে ৩৩ মিলিয়ন পাউন্ড, সপ্তাহে ৬ লাখ ৪০ হাজার পাউন্ড।

পিএসজির এই নতুন প্রস্তাবের খবর জানিয়েছে স্প্যানিশ পত্রিকা ‘দিয়ারিও স্পোর্ট’। নেইমারকে বুঝিয়ে-সুঝিয়ে রাজি করাতে এরই মধ্যে মাঠে নেমে পড়েছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। ১৯৯৪ বিশ্বকাপজয়ী সাবেক এই ব্রাজিলিয়ান ফুটবলারই ২০১৭ সালে বার্সা থেকে রেকর্ড ১৯৮ মিলিয়ন পাউন্ডে (২২২ মিলিয়ন ইউরো) নেইমারকে পিএসজিতে আনতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন।

পিএসজির নতুন চুক্তি অনুযায়ী নেইমারের বেতন মেসি-রোনালদোর কাছাকাছি চলে যাবে। বর্তমান চুক্তি অনুযায়ী নেইমার পিএসজিতে সপ্তাহে ৬ লাখ পাউন্ড বেতন পান। পিএসজির সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। এখন দেখার বিষয় নতুন প্রস্তারে নেইমারের মন গলে কিনা।

বোদ্ধাদের মতে, সে সম্ভাবনা কম। ২৮ বছর বয়সী নেইমার গত মৌসুমে বার্সেলোনায় ফেরার জন্য নিজের পকেট থেকে অর্থ দিতেও রাজি ছিলেন। তবে করোনাভাইরাসের কারণে পরিস্থিতি এখন অনেকটাই বদলে গেছে। এরই মধ্যে অর্থনৈতিক সংকট মোকাবিলার জন্য মেসি-সুয়ারেজদের ৭০ শতাংশ বেতন কেটে নিয়েছে বার্সা।

সামনের দিনগুলোতে তারা অর্থনৈতিকভাবে আরও সংকটে পড়তে যাচ্ছে বলেও আভাস পাওয়া গেছে। তাই নেইমার বার্সায় প্রত্যাশিত বেতন পাবেন কি-না সেটা একটা ভাবনার বিষয়। যদিও বার্সা বোর্ড আগামী দলবদলে নেইমার ও ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাওতারো মার্টিনেজকে দলে টানার সবুজ সংকেত দিয়ে দিয়েছে। কিন্তু করোনা-পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতির ওপর নির্ভর করবে সবকিছু।


     এই বিভাগের আরো খবর