,

ধৈর্য্য ধরে দলের পাশে থাকতে ভক্তদের শ্রীরামের অনুরোধ

সময় ডেস্ক : টানা দুই ম্যাচ হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে বাংলাদেশ ক্রিকেট দলের। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে কোন লড়াই করতে পারেনি সাকিব-সোহানরা। দলের এমন নাজুক পারফরম্যান্সে সংবাদমাধ্যম থেকে শুরু করে সামাজিক মাধ্যমে সবখানে চলছে সমালোচনার ঝড়। এরই মধ্যে ভক্ত ও গণমাধ্যমকে ধৈর্য্য ধরার পাশাপাশি দলের পাশে থাকার আহ্বান জানিয়েছেন বিসিবির টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম।
ভারতীয় এই কোচ সবাইকে ধৈর্য ধরার অনুরোধ জানিয়ে বলেছেন, ‘আমি সব ভক্ত, গণমাধ্যমকে অনুরোধ করব আমাদের সমর্থন করেন যান। এটা দেশের ব্যাপার। আমি নিশ্চিত করছি দেশের গৌরব আনতে ছেলেরা তাদের সেরাটা দিচ্ছে। আমি সবাইকে ধৈর্য ধরতে বলব। আমাদের কোর দল আছে। আমরা ভালো ব্র্যান্ডের ক্রিকেট খেলে বাংলাদেশকে গর্বিত করব।’
গত আগস্টে শ্রীরাম দায়িত্ব নেওয়ার পর এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় বাংলাদেশ। এরপর আমিরাতের বিপক্ষে ঘাম ঝরিয়ে দুই ম্যাচ জিতলেও এক হারের সঙ্গী হয় সোহানরা। এবারের ত্রিদেশীয় সিরিজে তো টানা দুই ম্যাচ হার। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো লড়াই করতে পারেনি তার শিষ্যরা। না হয়েছে ব্যাটিং, না হয়েছে বোলিং।
তবে শ্রীরাম মনে করেন, বাংলাদেশ সঠিক পথেই আছে। সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে দলের অনেক উন্নতি হয়েছে বলেও মনে করেন বাংলাদেশের টেকনিক্যাল কনসালটেন্ট। বাংলাদেশ হারলেও অনেক ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন তিনি।
উন্নতির ফিরিস্তি দিতে গিয়ে শ্রীরাম জানালেন, ‘আমরা প্রতিদিন পরীক্ষা-নিরীক্ষা করতে চাই। প্রত্যেককে নতুন নতুন চ্যালেঞ্জ দিচ্ছি। তাদের শেখা হচ্ছে, অনেক উন্নতি দেখছি। আমাদের মিডল অর্ডার উন্নতির অনেক ছাপ দেখিয়েছে। ওদেরকে নিয়ে আমাদের জানার প্রক্রিয়া চলমান। আমাদের খুবই শান্ত থাকতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে ওঠানামা থাকবেই। এই ওঠানামার সময়টায় আমাদেরকে স্থির থাকতে হবে।’


     এই বিভাগের আরো খবর