,

‘সাকিব চাইলে সামনের বছর থেকেই বিপিএলের সিইওর দায়িত্ব পালন করুক

সময় ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর আগে টুর্নামেন্টটি নিয়ে সাকিব আল হাসান বলেছিলেন, ‘আমাকে যদি (বিপিএলের) প্রধান নির্বাহীর দায়িত্ব দেওয়া হয়, বেশিদিন লাগবে না, আমার ধারণা এক থেকে দুই মাস লাগবে সর্বোচ্চ; সবকিছু ঠিক করতে,’ এই কথার জবাবে বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল বলেন, সাকিব আগামী বছরই দায়িত্ব নিক। শুক্রবার গণমাধ্যমকে শেষ সোহেল বলেন, ‘সাকিব বিপিএলের সিইও হতে আগ্রহ প্রকাশ করেছে। সে যদি বিপিএলের সিইও হিসেবে আসতে চায়, আমরা গভর্নিং বডি থেকে ওকে স্বাগত জানাই, ও (সাকিব) যদি চায়, আগামী বছর এসে সিইওর দায়িত্ব পালন করুক,’
বিপিএল গভর্নিং বডির চেয়ারম্যান আরো বলেন, ‘দেশের প্রধানমন্ত্রী হিসেবে এখন শেখ হাসিনা আছেন, উনি ১৫ বছর কাজ করে জনগণকে খুশি করতে পারেনি। সিনেমা দেখে কিন্তু সবকিছু হয়না, এখন তো ও খেলতেছে, খেলা ছেড়ে আসতে পারবে না, সামনের বছর চলে আসুক।
সেদিন বিসিবির সমালোচনা করে সাকিব আরো বলেছিলেন, ‘সবকিছু বাদ দিয়ে আবার ড্রাফট হবে, অকশন হবে, ফ্রি টাইমে বিপিএল হবে, সব আধুনিক টেকনোলজি থাকবে, ব্রডকাস্ট ভালো থাকবে, হোম অ্যান্ড অ্যাওয়ে ভেন্যু থাকবে, বিপিএল নিয়ে বিসিবি সবসময়ই স্পন্সরের সংকটের কথা বলে, সাকিব অবশ্য বিশ্বাস করেন না টাকার অভাব। তিনি মনে করেন, বাংলাদেশে ক্রিকেটের বাজার বেশ বড়; বিসিবি কর্তাদের স্বদিচ্ছার অভাবকেও দায়ী করেছেন সাকিব, সাকিব বলেন, ‘পারিনি নাকি চাইনি জানি না- বলাটা কষ্টকর (বড় করতে), চাইলে না পারার কোনো কারণ আমি দেখি না, আমার মনে হয় আমরা সৎ মনে কখনও চাইনি কিছু করতে এখন পর্যন্ত, বাজেট নেই, কারণ আমরা বাজেট তৈরি করতে পারিনি, যদি তৈরি করতে পারতাম, মান অর্জন করতে পারতাম- অবশ্যই এই বাজেটটা অনেক বড় হওয়ার কথা ছিল।


     এই বিভাগের আরো খবর