,

প্রস্তুতি ম্যাচে হাথুরুর নজর কেড়েছে এবাদত-তাইজুল

সময় ডেস্ক : আসন্ন ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে গতকাল মিরপুরে প্রস্তুতি ম্যাচ খেলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। যেখানে নীল দল ও সবুজ দলে ভাগ হয়ে খেলেন তারা। এই ম্যাচে সবুজ দলকে ১০৪ রানের ব্যবধানে হারিয়েছে নীল দল। আগে ব্যাট করে ৪২.৪ ওভারে ২০৫ রান অলআউট হয়েছে তামিমদের নীল দল। জবাবে মাত্র ২১.৩ ওভারে ১০১ রানে অলআউট হয় সবুজ দল। তামিমরা জেতে ১০৪ রানের বিশাল ব্যবধানে।
প্রস্তুতি ম্যাচ বলে এই ম্যাচের ফলাফল তেমন গুরুত্ব বহন করে না। তবে এই ম্যাচের পারফরম্যান্স যে ইংল্যান্ড সিরিজের একাদশ নির্ধারণ করতে অন্যতম ভূমিকা পালন করবে সেটি বলাই যায়। কারণ ম্যাচটি দেখেছেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। দ্বিতীয় দফায় দায়িত্ব পাওয়ার পর ক্রিকেটারদের সামনে থেকে দেখার প্রথম সুযোগ ছিল এটি।
প্রস্তুতি ম্যাচটিতে ব্যর্থ হয়েছেন জাতীয় দলের তিন সিনিয়র তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। বোলারদের মধ্যে এবাদত হোসেন ও তাইজুল ইসলাম ৪টি করে উইকেট নিয়ে হাথুরুর নজর কেড়েছেন। মূল দলের বাইরে থাকা ক্রিকেটারদের মধ্যে দুর্দান্ত খেলেছেন ইয়াসির আলী রাব্বি। ৫৮ বলে ৬১ রানের ইনিংস খেলে তিনিও থাকবেন হাথুরুর সুনজরে। আগেই ১৪ সদস্যের দল ঘোষণা করলেও সিরিজ শুরুর আগে আরো একজন যুক্ত করবে বলে জানিয়েছিল নির্বাচকেরা। সেই হিসেবে ১৫তম সদস্য এই ম্যাচ দিয়েই যুক্ত করবে নির্বাচকেরা।
নীল দলের হয়ে ওপেন করতে নেমে ২ রান করে ফেরেন তামিম। দারুণ শুরু পেলেও ইনিংস বড় করতে পারেননি লিটন দাস, ফিরেছেন ৪৬ রান করে। জাকির হাসান ৮ ও ৬ রান করেছেন মুশফিকুর রহিম। আফিফের ব্যাট থেকে এসেছে ১৭ রান। মিডল অর্ডারে নেমে ৫৮ বলে ৬১ রানের ইনিংস খেলেছেন ইয়াসির আলী রাব্বি। মেহেদী হাসান মিরাজ করেছেন ১৯। শেষ দিকে ৩২ বলে ২৮ রান করেন আমিনুল ইসলাম।
সবুজ দলের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। তিনটি উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। দুটি উইকেট গেছে রিশাদ হোসেনের ঝুলিতে। একটি উইকেট পেয়েছেন তানভির ইসলাম।
রান তাড়া করতে নেমেও দাপট দেখিয়েছে নীল দলের বোলাররা। এবাদত হোসেন একাই নিয়েছেন চার উইকেট। বাকি কাজটা করেছেন মেহেদী হাসান মিরাজ (৩ উইকেট) ও নাসুম আহমেদ (২ উইকেট)। এতে ১০১ রানেই অলআউট সবুজ দল।
বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে ইংল্যান্ডের। সূচি অনুযায়ী, ২৪ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখবে জস বাটলার বাহিনী। ১ মার্চ থেকে ওয়ানডে ও ৯ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।


     এই বিভাগের আরো খবর