,

‘ভেরি স্যাড’, বাফুফের সেক্রেটারি নিষিদ্ধের প্রতিক্রিয়ায় সালাউদ্দিন

সময় ডেস্ক : অনিয়মের দায়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সেক্রেটারি আবু নাঈম সোহাগকে সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। নিজেদের ওয়েব সাইটে এক বিবৃতি দিয়ে ফিফা বিষয়টি নিশ্চিত করেছে। তাকে ১০ হাজার সুইস ফ্রাংক বা ১১ লাখ ৯৪ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।
এ বিষয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সংবাদমাধ্যমকে বলেন, আমি এখনো ব্যাপারটা পুরো জানি না। ডিটেইলস জানার পর এ নিয়ে কথা বলতে পারব। তবে ঘটনা তো একটা কিছু ঘটেছেই। তবে এমন একটা কেলেঙ্কারিকে ‘ভেরি স্যাড’ বলে মন্তব্য করেন বাফুফে সভাপতি। ফিফা তাদের বিবৃতিতে জানিয়েছে, বাফুফেকে দেওয়া ফিফার টাকার হিসাবে মিথ্যা তথ্য দিয়েছেন আবু নাঈম সোহাগ। যে কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফিফার নৈতিক কমিটিও এই সিদ্ধান্তে অনুমোদন দিয়েছে। ইতোমধ্যে শাস্তির বিষয়টি জানিয়ে আবু নাঈমকে চিঠি পাঠানো হয়েছে বলে উল্লেখ করেছে ফিফা। এছাড়া বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও এশিয়ান ফুটবল কনফেডারেশনকেও (এএফসি) চিঠির অনুলিপি দেওয়া হয়েছে।
সোহাগের বিরুদ্ধে সাধারণ আর্টিকেল ১৩ (দায়িত্বে অবহেলা), ১৫ (সততা) ও ২৪ (মিথ্যা তথ্য দেওয়া) ভঙ্গের অভিযোগ দেখিয়েছে ফিফা। তবে শাস্তির বিরুদ্ধে আবু নাঈম সোহাগ আপিল করার সুযোগ পাবেন।


     এই বিভাগের আরো খবর