,

হিটলার ও দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে বিতর্কে বরুণের ‘বাওয়াল’

সময় ডেস্ক : প্রকাশ হয়েছে বরুণ ধাওয়ানের আসন্ন চলচ্চিত্র ‘বাওয়াল’-এর ট্রেলার। ট্রেলার মুক্তির সঙ্গে সঙ্গেই তুমুল প্রশংসিত হয়েছে এটি। তবে প্রশংসার মাঝে উঁকি দিচ্ছে বিতর্কও। জাহ্নবী কাপুর এবং বরুণ ধাওয়ানের ‘বাওয়াল’-এ দ্বিতীয় বিশ্বযুদ্ধ এবং হিটলারের প্লট উল্লেখ থাকায় বেশ বিতর্ক সৃষ্টি করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি নিয়ে হচ্ছে তুমুল আলোচনা। অবশেষে সিনেমাটির প্লট প্রসঙ্গে মুখ খুললেন পরিচালক।
পরিচালক নিতেশ তিওয়ারি বলেন, ‘একটি চরিত্র তৈরি করার সময় আপনি অতীতে ফিরে যেতে পারেন এবং ঘটে যাওয়া ঘটনাগুলো দেখতে পারেন, যা সেই চরিত্রের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এটা শুধু হিটলারের কথা নয়। আরো অনেক কিছু আছে, যা হয়তো আপনি ট্রেলারে দেখেননি। প্রতিটি ঘটনা খুব সাবধানে বেছে নেওয়া হয়েছে, যা সামগ্রিক গল্পের ওপর প্রভাব ফেলতে পারে।’ কিভাবে এবং কেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধ থেকে কয়েকটি উদাহরণ বেছে নিয়েছিলেন এবং কেন তাকে এতে হিটলারকে অন্তর্ভুক্ত করতে হয়েছিল সে সম্পর্কেও বিশদভাবে বর্ণনা করেন পরিচালক। তিনি বলেন, “দ্বিতীয় বিশ্বযুদ্ধ বিশাল। সেখানে অনেক কিছু ঘটেছে এবং আপনি সব কিছু নিতে পারবেন না। আপনাকে এমন জিনিসগুলো বাছাই করতে হবে এবং বেছে নিতে হবে, যা সম্ভবত চরিত্রগুলোর যাত্রাকে প্রভাবিত করবে। হিটলারও এর একটি অংশ হতে পারে। এই কারণেই সিনেমাটির একটি পটভূমি হিসেবে দ্বিতীয় বিশ্বযুদ্ধকে বেছে নেওয়া হয়েছে ।”
বরুণ ধাওয়ান এবং জাহ্নবী কাপুর অভিনীত ‘বাওয়াল’ প্রযোজনা করেছেন সাজিদ নাদিয়াদওয়ালা। পরিচালনায় রয়েছেন ‘দঙ্গল’খ্যাত পরিচালক রিতেশ তিওয়ারি। ওটিটিতে মুক্তি দেওয়া হবে সিনেমাটি। ২১ জুলাই অ্যামাজন প্রাইমে স্ট্রিমিং হবে বাওয়াল। এতে আরো অভিনয় করেছেন মনোজ পাহওয়া, পার্থ সিদ্ধপুরা, আঞ্জুমান সাক্সেনা প্রমুখ।


     এই বিভাগের আরো খবর