,

নৌকার প্রচারণায় সরকারি কলেজের প্রভাষক :: শোকজ

সময় ডেস্ক : নৌকার সমর্থনে নির্বাচনী প্রচারণায় মাঠে নেমে পড়েছেন সরকারি কলেজের এক প্রভাষক। আচরণ বিধি লঙ্ঘন করায় তাকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। সশরীরে হাজির হয়ে তাকে লিখিত ব্যাখ্যা দিতে হবে। ওই প্রভাষকের নাম মো. মোয়াজ্জেম হোসেন বাবলু। তিনি নাটোর বনপাড়া শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের প্রভাষক। গতকাল শুক্রবার ইসি থেকে এ তথ্য জানা গেছে।
ইসি জানায়, গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর লঙ্ঘন সংক্রান্তে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা চেয়ে নোটিশ জারি করা হয়।
ইসি চিঠিতে উল্লেখ করেছে, আপনি (মোয়াজ্জেম হোসেন বাবলু) সরকারি কলেজের প্রভাষক। একটি বিশেষ সূত্রের মাধ্যমে নির্বাচনী অনুসন্ধানী কমিটির কাছে গোচরীভূত হয় যে, আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ আসনের আওয়ামী লীগ প্রার্থী মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। একজন সরকারি কলেজের প্রভাষক হয়ে রাজনৈতিক কাজে অংশগ্রহণ ও নির্বাচনী প্রচারণা চালিয়ে পেশাগত অসদাচরণ করেছেন।
এতে করে গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ (১৯৭২ সনের রাষ্ট্রপতির আদেশ নং-১৫৫) এর অনুচ্ছেদ ৮৬ এবং নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১৪(২) বিধি এর লঙ্ঘন প্রমাণিত হয়েছে।
এ আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে না সে মর্মে ৩০ ডিসেম্বর সশরীরে নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিতভাবে ব্যাখ্যা দিতে আপনাকে নির্দেশ দেওয়া হলো।


     এই বিভাগের আরো খবর