,

থার্টিফাস্ট নাইটে আতশবাজি ফানুস উড়াতে না করলেন জয়া!

সময় ডেস্ক : দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। পর্দায় ভিন্ন ভিন্ন চরিত্রে নিজেকে ফুটিয়ে তোলেন এই নায়িকা। সম্প্রতি বলিউডে নাম লিখিয়েও পেয়েছেন সফলতা। পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রীও সবার মতো নতুন বছরের অপেক্ষায়। তাই তো একটু আগেভাগেই (শনিবার বিকেল) নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বিশেষ বার্তা দিলেন এই অভিনেত্রী। তার মতে, নতুন বছরকে স্বাগত জানানোর মুহূর্তটি অবশ্যই আনন্দের। আমরা সবাই আনন্দ প্রকাশ করতে চাই একসঙ্গে। কিন্তু আমাদের এই আনন্দ যেন অন্যের মৃত্যুর কারণ না হয়ে দাঁড়ায়।
ভিডিও বার্তায় জয়া বলেন, নতুন বছরকে স্বাগত জানাতে গিয়ে আমরা যে আতশবাজি বা পটকা ফাটাই, এটা দয়া করে করবেন না। গত বছর এই আতশবাজির শব্দে কিন্তু শিশু উমায়ের কাঁপতে কাঁপতে মারা যায়। অনেকের বাসায় অসুস্থ মানুষ থাকেন, তারা কষ্ট পান। মনে রাখবেন, পৃথিবী-সমাজ কোনোটাই কিন্তু শুধু মানুষের একার নয়। যারা থার্টিফার্স্ট উদযাপন করতে আতশবাজি বা ফানুশ ওড়াবার প্রস্তুতি নিচ্ছেন, প্লিজ দয়া করে এই কাজটি করবেন না। দয়া করে পরিমিত থাকুন। আপনার নতুন বছরকে স্বাগত জানাতে গিয়ে কারও জীবন যেন বিপন্ন না হয়।
জীবের প্রতি অভিনেত্রীর প্রেম-ভালোবাসার কথা প্রায় সবাই জানেন। ভিডিও বার্তায় সবার উদ্দেশে এই অভিনেত্রী বলেন, রাতের বেলা গাছে ঘুমিয়ে থাকা পাখিরা আতশবাজির বিকট শব্দে হার্ট অ্যাটাক করে মারা যায়। রাস্তায় ঘুমানো যে পথকুকুর বা বিড়াল; এমনকি আশপাশে যে অসংখ্য বন্যপ্রাণী- প্রচণ্ড ভয়ে তারা ছুটোছুটি করে, অনেকেই মারা যায়।
এদিকে সম্প্রতি ২০২৩ সালে ওটিটিতে নজরকাড়া পারফর্ম করা নতুন শিল্পীদের তালিকা প্রকাশ করে ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস। সেই তালিকার শুরুতেই দেখা যায় জয়া আহসানের নাম।
চলতি মাসের শুরুতে ওটিটি প্ল্যাটফর্মে জি-ফাইভে মুক্তি পায় জয়া আহসান অভিনীত প্রথম হিন্দি সিনেমা ‘করক সিং’। অনিরুদ্ধ রায় চৌধুরীর পরিচালিত সিনেমাটিতে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন জয়া। এই সিনেমার কারণেই সেরাদের তালিয়ায় জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী।


     এই বিভাগের আরো খবর