,

বিপিএল খেলবেন তো সাকিব?

সময় ডেস্ক : আঙুলের চোটে দীর্ঘদিন খেলার বাইরে ছিলেন সাকিব আল হাসান। এরপর বাড়ে নির্বাচনী ব্যস্ততা। জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ক্রিকেটে ফিরেছেন এই অলরাউন্ডার। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল রংপুর রাইডার্সের হয়ে মাঠে নামতে শুরু করেছেন অনুশীলন। কিন্তু ১৯ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিপিএলে খেলতে পারবেন তো সাকিব?
প্রশ্নটা উঠেছে তার চোখের জটিলতা নিয়ে। বিশ্বকাপ চলাকালীন চোখের সমস্যায় পড়েন সাকিব। অতিরিক্ত চাপের কারণে বিশ্বকাপের সময় চোখের রেটিনার সমস্যায় ভোগেন তিনি। যার কারণে সমস্যা হয়েছিল শটস খেলতে। সাকিব নিজে ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছিলে।
বিশ্বকাপের পর যুক্তরাষ্ট্রে গিয়ে চোখের চিকিৎসা করান সাকিব। এরপর সেটির সমাধান হয়ে গেছে বলে জানা যায়। তবে বিপিএলের আগে আবার নতুন করে একই সমস্যায় পড়েছেন তিনি।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, আবার ফিরে এসেছে সাকিবের চোখের রেটিনার সমস্যা। বেশ কয়েক দিন ধরেই ব্যাটিং অনুশীলনে বল দেখতে কষ্ট হচ্ছে তার। এরই মধ্যে ঢাকায় দুজন বিশেষজ্ঞ দেখিয়েছেন সাকিব। চিকিৎসাও চলছে তার। তবে সুরাহা হচ্ছে না। চোখের সমস্যার জন্য দেশের বাইরে যাওয়ার তোড়জোড় শুরু করেছেন সাকিব। কেননা, তার চোখের বর্তমান যে অবস্থা, এই অবস্থায় ব্যাটিং করতে পারলেও ইনিংস বড় করা কষ্টকর তার জন্য।
চোখের কারণে ব্যাটিং স্ট্যান্স বদলাতে হচ্ছে সাকিবকে। মাথা বেশি ঝুঁকিয়ে দিয়ে বল দেখার চেষ্টা করতে হচ্ছে তাকে। এতে চাপ বাড়ছে কাঁধে। এ জন্য বিপিএলের শুরুতে তার খেলা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে।
সাকিব দেশের বাইরে চোখের চিকিৎসার জন্য গেলে, সেখানে কেমন চিকিৎসা চলবে, পুনর্বাসনপ্রক্রিয়া কেমন হবে, আবার ব্যাটিংয়ে ফিরতে কেমন সময় লাগবে, সে নিয়েও কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি।


     এই বিভাগের আরো খবর