,

ডরিভালের ব্রাজিল দলে চমক

সময় ডেস্ক : ব্রাজিলের কোচ হওয়ার পর প্রথমবার দল ঘোষণা করেছেন ডরিভাল জুনিয়র। আগামী ২৪ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে ওয়েম্বলিতে এবং ২৭ মার্চ সান্তিয়াগো বার্নাব্যুতে স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে সেলেসাওরা। ওই দুই ম্যাচের জন্য ডরিভালের ঘোষিত ২৬ জনের দলে আছে বেশ কিছু চমক। দলে ডাক না পাওয়ার তালিকাও লম্বা।
ব্রাজিলের দলে ইনজুরির কারণে নেই লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার। তবে ম্যানচেস্টার সিটির এদেরসন আছেন দলে। অ্যালিসনের জায়গায় ডাক পেয়েছেন সাও পাওলোয় খেলা ৩৪ বছর বয়সী গোলরক্ষক রাফায়েল। অন্যজন অ্যাথলেটিকো পারানায়েনসের ২৪ বছর বয়সী বেন্তো।
রক্ষণে চমক হয়ে এসেছেন জিরোনায় খেলা ব্রাজিলিয়ান রাইট ব্যাক ইয়ান কৌতা। দারুণ মৌসুম কাটানোর পুরস্কার পেয়েছেন তিনি। তার কাছে জায়গা হারিয়েছেন মোনাকোতে খেলা ২২ বছরের ভ্যান্ডারসন ও টটেনহ্যামের এমারসন রয়েল। লেফট ব্যাকে পোর্তর ৩০ বছর বয়সী ওয়েনডেল ও ফ্লামেঙ্গোর ২৬ বছর বয়সী লুকাস আয়ারটন জায়গা পেয়েছেন। অ্যাথলেটিকো মাদ্রিদের তরুণ রাফায়েল লিনো কিংবা ইন্টার মিলানের পরীক্ষিত কার্লোস আগুস্তোকে ডাকেননি নতুন ব্রাজিল কোচ।
সেন্ট্রাল ডিফেন্সে আছেন পিএসজির দুই ডিফেন্ডার মার্কুইনোস ও বেরাল্ডো। তার সঙ্গে আর্সেনালের গ্যাব্রিয়েল মাগালহায়েসের ডাক পাওয়া নিশ্চিত ছিল। চমক বলতে হবে পালমেইরাসের ২৬ বছর বয়সী মুরিলোকে। জুভেন্টাসের ব্রেমার দলে জায়গা পাননি।
ব্রাজিলের মিডফিল্ডে চমক ২২ বছর বয়সী সাওপাওলোর মিডফিল্ডার পাবলো মাইয়া। উলভসের জোয়াও গোমেজও চমক। তবে ফুলহ্যামের আন্দ্রেস পেরেইরার দলে ঢোকার গুঞ্জন ছিল। মিডফিল্ডে কাসেমিরো, ব্রুনো গিমারেজ, আন্দ্রে, ডলগাস লুইজরাও আছেন। ফিরেছেন লুকাস পাকুয়েতা। তবে পোর্তর ২৬ বছর বয়সী গালিনো দারুণ সময় কাটালেও দলে ঢুকতে পারেননি।
ব্রাজিলের ফরোয়ার্ড লাইনে চমক তরুণ সাভিও। তবে জিরোনার ১৯ বছর বয়সী উইঙ্গার যে দারুণ ফর্মে আছেন, তাকে দলে না ডাকলে অবিচার হতো! তার সঙ্গে রাফিনহা আছেন, রিচার্লিসন দলে ফিরেছেন। তরুণ এন্ড্রিকে আস্থা রেখেছেন ডরিভাল। ফরোয়ার্ড লাইনে ব্রাজিলের সেরা ভরসা ভিনিসিয়াস ও রদ্রিগো গোয়েস আছেন দলে।


     এই বিভাগের আরো খবর