,

শ্রীলঙ্কাকে ২৮০ রানে থামিয়ে শেষ ঘণ্টায় ৩ উইকেট নেই টাইগারদের

সময় ডেস্ক : ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের ২০২ রানের জুটির পরও শ্রীলঙ্কা প্রথম ইনিংসে অল আউট ২৮০ রানে। ইনিংসের শুরুতেই শ্রীলঙ্কার ইনিংস এলোমেলো করে দেওয়ার পরিপূর্ণ সদ্ব্যবহার দ্বিতীয় সেশনে বাংলাদেশের বোলাররা করতে পারেননি। তবে তৃতীয় সেশনে বোলাররা আবার ঘুরে দাঁড়িয়ে শ্রীলঙ্কা ৩০০ রানের আগেই থামিয়ে দিয়েছে। এরপরও সিলেট টেস্টের প্রথম দিনটা বাংলাদেশের নয়। সেটা শেষ ঘণ্টায় ব্যাটিংয়ে নেমে ৩ উইকেট হারিয়ে ফেলায়। প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩২ রানে। আউট হয়ে ফিরেছেন ওপেনার জাকির হাসান, নাজমুল হোসেন ও মুমিনুল হক। উইকেটে আছেন নাইট ওয়াচম্যান তাইজুল (০*) ও মাহমুদুল হাসান (৯*)। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার চেয়ে বাংলাদেশ পিছিয়ে ২৪৮ রানে।
এর আগে ইনিংসের শুরুতে খালেদ আহমেদ ও শরীফুল ইসলামের সৌজন্যে ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। শুরুর সেই ধসের পর ধনাঞ্জয়া ও মেন্ডিস অষ্টম উইকেটে গড়া সর্বোচ্চ রানের জুটি গড়েন। দিনের দ্বিতীয় সেশনেই শতকের সুবাস পেয়েছেন দুই শ্রীলঙ্কান ব্যাটসম্যান ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস।
দুজনই শতকের দেখা পেয়েছেন দিনের তৃতীয় ও শেষ সেশনে। যা খাদের কিনার থেকে লঙ্কানদের টেনে তোলে, স্বপ্ন দেখায় প্রথম ইনিংসে তিন শ ছাড়ানো স্কোরের। কিন্তু অভিষিক্ত নাহিদ রানা তা হতে দেননি। এক স্পেলে ৩ উইকেট নিয়ে লঙ্কান ব্যাটিংয়ে ধস নামান। বাকি কাজটা করেন তাইজুল ইসলাম। শেষ সেশনে এই দুই বোলারের সৌজন্যে শ্রীলঙ্কা ৬৮ ওভারে ২৮০ রানে অলআউট হয়। আর দিনের প্রথম সেশনে ৩ উইকেট নিয়ে লঙ্কানদের শুরুতেই ধাক্কা দেন খালেদ।


     এই বিভাগের আরো খবর