,

মুস্তাফিজদের মাঠেই ফাইনাল

সময় ডেস্ক : আইপিএলে এখন পর্যন্ত প্রতিটি দল খেলেছে একটি করে ম্যাচ। রাজস্থান, চেন্নাই, পাঞ্জাব, গুজরাট ও কলকাতা জয় পেলেও নিজেদের প্রথম ম্যাচে হেরেছে হায়দরাবাদ, মুম্বাই, দিল্লি, বেঙ্গালুরু ও লখনৌ। এরই মধ্যে আসরের ৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এই টুর্নামেন্ট শুরুর আগে আংশিক সূচি প্রকাশ করা হয়েছিল। সেই সূচিতে ২২ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত ছিল ২১ ম্যাচ। এবার জানা গেল ফাইনালসহ বাকি অংশের সূচি।
এবারের আসরে সবমিলিয়ে মোট ম্যাচ অনুষ্ঠিত ৭৪টি। নির্বাচনের কারণে দ্বিতীয় অংশের ম্যাচগুলো ভারতের বাইরে অনুষ্ঠিত হওয়ার গুঞ্জন থাকলেও ক্রিকবাজ বলছে, সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দেশের মাটিতে।
আগামী ২১ মে মাঠে গড়াবে আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। এলিমিনেটর হবে ২২ মে। এই দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। দ্বিতীয় কোয়ালিফায়ার মাঠে গড়াবে ২৪ মে। আর ফাইনাল হবে ২৬ মে। এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে চেন্নাইয়ের মাঠ চিপক স্টেডিয়ামে।
পূর্ণাঙ্গ সূচিতে ৮ এপ্রিল টুর্নামেন্টের ২২তম ম্যাচ খেলবে চেন্নাই। ঘরের মাঠ চিপকে তাদের প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স। সূচি অনুযায়ী ধর্মশালা, গুয়াহাটিতেও হবে দুটি করে ম্যাচ। ধর্মশালা হচ্ছে পাঞ্জাব কিংসের সেকেন্ড ভেন্যু। পাঞ্জাব ঘরের মাঠে খেলবে এমন দুটি ম্যাচ হবে ধর্মশালায়। যার মধ্যে ৫ মে পাঞ্জাব-চেন্নাই ম্যাচটি বিকেলের ম্যাচ। আগামী ৯ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে খেলবে পাঞ্জাব, ম্যাচটি হবে রাতে। এদিকে রাজস্থান রয়্যালসের সেকেন্ড ভেন্যু হচ্ছে গুয়াহাটি। যেখানে ১৫মে মুখোমুখি হবে রাজস্থান ও পাঞ্জাব। ১৯ মে রাজস্থানের প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স। এই রাজস্থান-কলকাতা ম্যাচটিই লিগ পর্যায়ের শেষ ম্যাচ। একদিন বিরতিতে ২১ মে শুরু হবে প্লে অফ পর্ব।


     এই বিভাগের আরো খবর