,

আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা

সময় ডেস্ক : চলতি সপ্তাহেই দেশের বেশিরভাগ জেলায় শীত কমে যেতে পারে। এ ছাড়া সকল জেলায় তাপমাত্রা ক্রমান্বয়ে বৃদ্ধি পেতে পারে। আর আগামী সপ্তাহের শুরুতেই বৃষ্টি ও বজ্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গতকাল শুধু মৌলভীবাজারে মৃদু শৈত্য প্রবাহ বয়ে গেছে। আজ বৃহস্পতিবার থেকে সারা দেশের দিনের ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে। এজন্য শৈত্য প্রবাহ নাও থাকতে পারে।
আবহাওয়া অধিদপ্তরের তথ্য বলছে, গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিলো টেকনাফে ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিলো মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানিয়েছেন, সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। ঢাকায় বাতাসের গতি পশ্চিম ও উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার।


     এই বিভাগের আরো খবর