,

বিকল্প ভাবনায় সৌম্য, দলে ফেরার মুদ্রা রান- পোথাস

সময় ডেস্ক : চাল-ডাল কিনতে টাকা লাগে। তেমনি দলে ফিরতে লাগে রান। বাংলাদেশ জাতীয় দলে ফিরতে হলে সৌম্য সরকারকে রান করেই আসতে হবে। তবে রান করার জন্যও প্লাটফর্ম দরকার। জাতীয় দলের ক্যাম্পে ডেকে এবং ইমার্জিং এশিয়া কাপের দলে নিয়ে বাঁ-হাতি ব্যাটার সৌম্যকে ওই প্লাটফর্ম দিয়েছে বিসিবি।
গতকাল শনিবার বাংলাদেশ দলের সহকারী কোচ নিক পোথাস জানিয়েছেন, টিম ম্যানেজমেন্ট সৌম্যকে বিকল্প ভাবনায় রেখেছে। সেজন্য তাকে এই সুযোগগুলো দেওয়া হচ্ছে। দলে বেঞ্চে বসতে হলেও তাকে দেখে নেওয়া দরকার। সৌম্যকে সেজন্য পর্যবেক্ষণে রেখেছেন তারা।
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ মাধ্যমকে পোথাস বলেছেন, ‘বিষয়টিকে আমি সুযোগ দেওয়া হিসেবে দেখছি। কারো মাথায় যেন বহিরাগত এই ভাবনা না আসে। যদি কেউ ইনজুরিতে পড়ে, আমরা এমন কাউকে নিতে চাই না যারা অনুশীলনের মধ্যে ছিল না কিংবা যাদের আমরা খেলতে দেখিনি। যদি তাদের কোন সুযোগ আসে, সেজন্য আমরা তাদের অনুশীলন করা, প্রস্তুত হওয়ার সুযোগ দিচ্ছি। এই বিষয়ে হেড কোচের পরিকল্পনা একেবারেই পরিষ্কার।’
হেড কোচ হাথুরুসিংহের চাওয়াতেই ইমার্জিং এশিয়া কাপের দলে রাখা হয়েছে সৌম্যকে। পোথাস জানিয়ে দিয়েছেন, জাতীয় দলের বিকল্প হতে হলেও সৌম্যকে ওই সুযোগ নিতে হবে, ‘আমি মনে করি, ইমার্জিং দলের হয়ে দেশের বাইরে গিয়ে খেলার ভালো একটা সুযোগ পাচ্ছে সৌম্য। কিন্তু ব্যাটারদের জন্য মুদ্রা হলো রান। সুতরাং রান না করলে আমরা যা করছি, দেখছি সব অপ্রাসঙ্গিক। এটা কেবল আপনাকে সিস্টেমের মধ্যে আনবে। কিন্তু দলে ফিরতে রান করতে হবে।’
বিসিবির কোচ পোথাস জানিয়েছেন, তাদের চোখ বিশ্বকাপ ও এশিয়া কাপের মতো আসরে। সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন ও শেখ মেহেদির মতো ক্রিকেটার যারা জাতীয় দলে নেই ছোট এই অনুশীলন ক্যাম্প তাদের ওপর আলো ফেলবে বলেও মনে করেন তিনি।


     এই বিভাগের আরো খবর