,

সরকারি জমি দখলের জের! ডাকাত সন্দেহে নবীগঞ্জের বেদে সম্প্রদায়ের ২ যুবককে গ্রেফতার করেছে দিরাই থানা পুলিশ

দিরাই সংবাদদাতা :: সরকারি জমি দখল করার জেরে এবার ডাকাত সন্দেহে নবীগঞ্জের সজলুল হাকিম (৩৮) ও মাহফুজুর রাহমান (১৮) নামের দুই যুবককে গ্রেফতার করেছে সুনামগঞ্জের দিরাই থানা পুলিশ।
গতকাল সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার আকিলশাহ বাজার এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত সজলুল হাকিম নবীগঞ্জ উপজেলার ১ নং বড় ভাকৈর পশ্চিম ইউনিয়নের আমড়াখাইর গ্রামের আব্দুল কাইয়ুম এর পুত্র। অপর গ্রেফতারকৃত যুবক মাহফুজুর রহমান একই গ্রামের আজিজুর রহমান এর পুত্র।
জানা যায়, দীর্ঘদিন ধরে দিরাইর আকিলশাহ বাজারের পাশে নদীর তীরে সরকারি জমিতে বসবাস করে আসছে বেদে সম্প্রদায়ের বেশ কয়েকটি পরিবার। তবে তাদেরকে উচ্ছ্বেদ করতে বিভিন্ন ভাবে চেষ্টা করে আসছেন স্থানীয় আওয়ামীলীগ নেতা হারুন মিয়া। এনিয়ে ওই আওয়ামীলীগ নেতা ও বেদে সম্প্রদায়ের লোকজনের মাঝে একাধীক বার তর্ক বিতর্কের ঘটনা ঘটেছে। এমনকি আওয়ামীলীগ নেতাকে লাঞ্চিত করেছেন বেধে সম্প্রদায়ের লোকজন। এ ঘটনায় চরম ক্ষিপ্ত হন ওই আওয়ামীলীগ নেতা।
এদিকে ৮ জানুয়ারি রাতে পাশ্ববর্তী গ্রাম আকিলশা গ্রামের ওই আওয়ামীলীগ নেতা হারুন মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা সংগঠিত হয়। ডাকাতরা বাড়িতে হানা দিয়ে গৃহকর্তাদের উপর হামলা করে নগদ টাকা ও গুরুত্বর্পূন মালামাল লুটে নিয়ে যায় বলে অভিযোগ করেন গৃহকর্তা আওয়ামীলীগ নেতা। কিন্তু কোন তথ্য প্রমাণ ছাড়াই ওই ডাকাতির ঘটনার সাথে জড়িত সন্দেহ করে আটক করা হয়েছে সজলুল হাকিম ও মাহফুজুর রাহমান নামের দুই যুবককে। এ ঘটনায় আতংক ছড়িয়ে পড়েছে বেদে পল্লীতে। তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।
এ ব্যাপারে থানার ওসি বলেন- ৮ জানুয়ারি রাতে একটি ডাকাতির ঘটনা ঘটেছে। বাড়ির মালিকের সন্দেহের কারণে সজলুল হাকিম ও মাহফুজুর রাহমান নামের ওই দুইজনকে গ্রেফতার করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর